আন্তর্জাতিক

পার্লামেন্টে দুই এমপির মারামারি

জনপদ ডেস্কঃ পার্লামেন্টে বিল নিয়ে আলোচনার জেরে উত্তপ্ত পরিবেশের সৃষ্টি হয়েছে। আর সেই ঘটনা একপর্যায়ে রূপ নিয়েছে হাতাহাতিতে। বিরোধী দলের এমপির সঙ্গে হাতাহাতিতে জড়িয়েছেন সরকারি দলের এক এমপি। সোমবার (১৫ এপ্রিল) দ্য গার্ডিয়ানের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, পার্লামেন্টে ফরেন এজেন্ট বিষয়ক একটি বিতর্কিত বিল নিয়ে আলোচনা করতে গিয়ে বিরোধীদলীয় এমপিদের তোপের মুখে পড়েন ক্ষমতাসীন দলের এক এমপি। আলোচনার একপর্যায়ে বিরোধী দলের এমপিরা তার দিকে তেড়ে যান। এ সময় তাকে কিলঘুষিও দেন এক সংসদ সদস্য। আর এ ঘটনাটি ঘটেছে জর্জিয়ায়।

সংবাদমাধ্যম জানিয়েছে, সোমবার জর্জিয়ার পার্লামেন্ট অধিবেশন চলছিল। এ সময় জর্জিয়ান ড্রিম পার্টির সংসদ সদস্য মামুকা এমদিনারদজে আলোচনা করছিলেন। তখন হঠাৎই বিরোধী দলের এমপি আলেকো ইলিসাসভিলি তেড়ে এসে তাকে ঘুষি দিতে থাকেন।

পার্লামেন্টে অধিবেশন চলাকালে হাতাহাতির এ ঘটনায় দুপক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। অন্যদিকে বিরোধী দলের ওই সংসদ সদস্যের কর্মকাণ্ডকে স্বাগত জানিয়ে বাইরে উল্লাস করেন তার সমর্থকরা।

দ্য গার্ডিয়ান জানিয়েছে, ফরেন এজেন্ট বিল নিয়ে দুই ভাগে বিভক্ত হয়ে পড়েছেন পার্লামেন্ট সদস্যরা। বিরোধী দলের এমপিদের দাবি ফরেন এজেন্ট বিলটি ইউরোপীয় ইউনিয়ন এবং যুক্তরাষ্ট্রের স্বার্থ রক্ষা করবে। অন্যদিকে ক্ষমতাসীন দলের দাবি, বিলটি পাস হলে ইউরোপীয় ইউনিয়ন এবং ন্যাটোর সঙ্গে যুক্ত হতে কার্যকরী ভূমিকা পালন করবে। এ ছাড়া এটি বিদেশিদের সঙ্গে সুসম্পর্ক গড়ে তোলার পথকে সুগম করবে।

জর্জিয়ার প্রধানমন্ত্রী ইরাকলি কোবাখিদজে বলেন, পশ্চিমারা আইনটির বিরোধিতা করছে। তবে বিষয়টি নিয়ে ইউরোপীয় ইউনিয়ন, যুক্তরাজ্য এবং যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতদের সঙ্গে বৈঠক হয়েছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button