আন্তর্জাতিক

ইসলাম গ্রহণের কয়েক ঘণ্টা পরই মৃত্যু, জানাজায় মানুষের ঢল

জনপদ ডেস্কঃ সংযুক্ত আরব আমিরাতে অবস্থানরত ইউক্রেনের এক নারী ইসলাম ধর্ম গ্রহণের কয়েক ঘণ্টা পরই মারা গেছেন। ওই নারীর জানাজায় শত শত মানুষের ঢল নামে। খবর খালিজ টাইমস

২৯ বছর বয়সী ওই নারীর মৃত্যুর খবর ‘জানাজাইউএই’ নামের একটি জনপ্রিয় এক্স অ্যাকাউন্ট থেকে জানানো হয়েছে। এক্স পোস্টে জানাজা পড়ানোর কয়েকটি ছবি শেয়ার করা হয়েছে। এতে দেখা যাচ্ছে, শুক্রবার (২৯ মার্চ) আল কাসাইস কবরস্থান মসজিদে ওই নারীর জানাজা পড়তে হাজির হয়েছেন শত শত মানুষ।

এর আগে ওই সংস্থাটি বৃহস্পতিবার নওমুসলিম নারীর মৃত্যু ও জানাজা নামাজের সময় জানিয়ে দেয়। এক্স পোস্টে আরও বলা হয় ইউক্রেনীয় নারী দারিয়া কোতসারেঙ্কোর রোজারত অবস্থায় ইসলাম ধর্ম গ্রহণ করার কয়েক ঘণ্টা পর মৃত্যুবরণ করেন। আল্লাহ তাকে জান্নাত দান করুক।

সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ারকৃত পোস্ট থেকে জানা গেছে, এই নারী দুবাইয়ে প্রথমে পর্যটক হিসেবে এসেছিলেন। তিনি চাকরি খুঁজছিলেন। কিন্তু চাকরি না পাওয়ার মধ্যেই তিনি ইসলাম গ্রহণ করেন।

একটি ডকুমেন্ট থেকে জানা গেছে, দারিয়া জন্মসূত্রে খ্রিষ্টান ছিলেন। পরে গত ২৫ মার্চ তিনি ইসলাম ধর্ম গ্রহণ করেন। ধারণা করা হচ্ছে হার্টঅ্যাটাকে তার মৃত্যু হয়েছে। মৃত্যুর সময় তিনি রোজা রেখেছিলেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button