ক্রিকেটখেলাধুলা

যুক্তরাষ্ট্রের টি-টোয়েন্টি দলে নিউজিল্যান্ডের কোরি অ্যান্ডারসন

জনপদ ডেস্ক: কানাডার বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করেছে যুক্তরাষ্ট্র। ১৫ সদস্যের এই দলে জায়গা পেয়েছেন কোরি অ্যান্ডারসন। নিউজিল্যান্ডের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলা এই অলরাউন্ডারের এবার যুক্তরাষ্ট্রের হয়ে অভিষেক হতে যাচ্ছে।

কিউইদের জার্সিতে ৩৬ বলে সেঞ্চুরি করেছিলেন অ্যান্ডারসন। যা একসময় ওয়ানডেতে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ছিল।২০১৮ সালে নিউজিল্যান্ডের হয়ে সর্বশেষ খেলেছিলেন তিনি। এরপর ২০২০ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন এই অলরাউন্ডার।

অ্যান্ডারসনের স্ত্রী মেরি মারগারেট যুক্তরাষ্ট্রের বাসিন্দা। তার সুবাদে পরিবারসহ কয়েক বছর ধরেই টেক্সাসের ডালাসে বাস করছেন অ্যান্ডারসন। যুক্তরাষ্ট্রের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট মেজর লিগ ক্রিকেটেও এরই মধ্যে খেলেছেন।

গত বছর যুক্তরাষ্ট্রের হয়ে খেলার যোগ্যতাও অর্জন করেন তিনি। তখনই তিনি যুক্তরাষ্ট্রের হয়ে খেলার কথা জানিয়েছিলেন, ‘মিথ্যা বলব না, আরেকটি বিশ্বকাপ খেলাটা রোমাঞ্চকর। (বিশেষ করে) যুক্তরাষ্ট্র যখন আয়োজক। আর যদি আরেকটু লম্বা সময় টিকে থাকতে পারি, তাহলে হয়তো অলিম্পিকেও যুক্ত হওয়ার চেষ্টা করতে পারব।’

কানাডা সিরিজে যুক্তরাষ্ট্র দল-

মোনাক প্যাটেল (অধিনায়ক), অ্যারন জোন্স (সহ-অধিনায়ক), অ্যান্ড্রিস গাউস, কোরি অ্যান্ডারসন, গজানন্দ সিং, হারমীত সিং, জেসি সিং, মিলিন্দ কুমার, নিসর্গ প্যাটেল, নিতীশ কুমার, নশটুশ কেঞ্জিগে, সৌরভ নেত্রভাল্কার, শেডলি ফন স্কালওয়েক, স্টিভেন টেলর ও উসমান রফিক।

রিজার্ভ- হুয়ানোয় ড্রাইসডেল, সাইটেহা মুক্কামাল্লা, শায়ান জাহাঙ্গীর।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button