আন্তর্জাতিক

রমজানের প্রথম ১৫ দিনে মসজিদে নববীতে দেড় কোটি মুসল্লি

জনপদ ডেস্ক: পবিত্র রমজান মাসের প্রথম ১৫দিনে মসজিদে নববীতে নামাজ আদায় করেছেন দেড় কোটি মুসল্লি। মক্কা শরীফে উমরাহ পালন শেষে মুসল্লিরা মদিনার মসজিদে নববীতে যান। দেড় কোটি মুসল্লির মসজিদে নববীতে যাওয়ার বিষয়টি জানিয়েছেন সৌদির এক কর্মকর্তা।

কাবা ও মসজিদে নববীদের দায়িত্বে থাকা জেনারেল অথরিটির তথ্য ও পরিসংখ্যান বিভাগের কর্মকর্তা সুলতান আল বাদ্রি জানিয়েছেন, যেসব মুসল্লি মসজিদে নববীতে এসেছিলেন তাদের স্বাগত জানানোর পাশাপাশি বেশ ভালোভাবে পরিকল্পিত সেবা দেওয়া হয়েছে।

মদিনার মসজিদে নববীর পাশেই অবস্থিত বিশ্বনবী হযরত মোহাম্মদ (সাঃ)-এর রওজা শরীফ। এই রওজা শরীফের পাশে নামাজ আদায়ের জন্য ৫ লাখ মুসল্লিকে নুসুক অ্যাপের মাধ্যমে অনুমতি দেওয়া হয়েছিল বলে জানিয়েছেন এই কর্মকর্তা।

গত ১১ মার্চ সৌদি আরবে পবিত্র রমজান মাস শুরু হয়। বছরের সবদিনই মক্কা ও মদিনায় যান হাজার হাজার মুসল্লি। তবে রমজান আসলে এই ভিড় বহুলাংশে বৃদ্ধি পায়।

রমজানে মক্কায় আসা সব মুসল্লি যেন অন্তত একবার ওমরাহ করার সুযোগ পান সেটি নিশ্চিতে এবার একজন মুসল্লিকে শুধুমাত্র একবারই ওমরাহ করার সুযোগ দিয়েছে সৌদির সরকার। এছাড়া ভিড় নিয়ন্ত্রণে অন্যান্য আরও ব্যবস্থা নেওয়া হয়েছে।

সূত্র: গালফ নিউজ

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button