ক্রিকেটখেলাধুলা

‘মানুষের উপকার হলে আমি বকা শুনতেও রাজি’, বিজ্ঞাপন প্রসঙ্গে তামিম

জনপদ ডেস্ক: সম্প্রতি মোবাইল ভিত্তিক আর্থিক সেবাদানকারী একটি প্রতিষ্ঠানের বিজ্ঞাপনের সঙ্গে নিজেকে জড়িয়ে ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন তামিম ইকবাল। এমন কাণ্ডে কেউ কেউ প্রশ্ন তুলেছেন বিসিবির কোড অব কনডাক্ট নিয়েও। কারণ বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে থাকা একাধিক ক্রিকেটার জড়িত আছেন সেই বিজ্ঞাপনের সঙ্গে। তবে এটাকে স্রেফ প্রচারণা বা বিজ্ঞাপনের অংশ হিসেবেই দেখছেন তামিম ইকবাল।

আজ মঙ্গলবার (২৬ মার্চ) বিকেলে ফেনীতে একটি বাণিজ্যিক শো-রুম উদ্বোধনে গিয়ে ভাইরাল হওয়া সেই বিজ্ঞাপন নিয়ে কথা বলেছেন তামিম। তার মতে, কোনো কাজে যদি কিছু মানুষ উপকৃত হয় তাহলে সেটার জন্য তিনি বাজে কথা সহ্য করতেও রাজি।

এ প্রসঙ্গে বাংলাদেশের সাবেক এই অধিনায়ক বলেন, ‘নগদের এ ক্যাম্পেইনে কিছু পরিবার জমি পাবে। আমি কিন্তু পাবো না। দরিদ্র শ্রেণির মানুষরা এ জমি পেলে আমি খুব খুশি হবো। এটি মানুষের জন্যই করা। ব্যক্তিগত ভাবে বকা শুনে দুইজন মানুষকে সহযোগিতা করতে পারলে সেই বকা শুনতে আমি সবসময় রাজি।’

এ অনুষ্ঠানে তামিমের সঙ্গে ছিলেন জাতীয় দলের আরেক ক্রিকেটার ও ফেনীর সন্তান মোহাম্মদ সাইফুদ্দিন। এদিন তাদের একনজর দেখতে লোকে লোকারণ্য হয়ে উঠে শহীদ শহিদুল্লাহ কায়সার সড়ক।

ভক্তদের এমন ভালোবাসায় সিক্ত তামিম বলেন, ‘সবার সঙ্গে দেখা করতে পারিনি এজন্য খারাপ লাগছে। এতো মানুষ আমাকে ভালোবাসে, এটি আল্লাহর রহমত৷ আজকে কথা বলতে না পারলেও সাইফুদ্দিনের সাথে আবার আসব। একটি অনুষ্ঠানের মাধ্যমে সবার সঙ্গে কথা হবে, দেখা করে যাব।’

‘চট্টগ্রাম থেকে ঢাকায় যাওয়ার পথে ফেনীর ওপর দিয়ে যাই। কিন্তু কখনও নামা হয়নি। ফেনীর উন্নয়ন দেখে অভিভূত হয়েছি। এ শহর দেখে খুব ভালো লেগেছে। এভাবে যদি সকল জেলা শহরের উন্নয়ন হয় তাহলে দেশ অনেকদূর এগিয়ে যাবে।’-আরো যোগ করেন তামিম।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button