রাজশাহীসারাবাংলা

নির্বাচন ও গঠনতন্ত্র নিয়ে বিতর্কিত বক্তব্য দেয়ায় এমপি কালামকে শোকজ

নিজস্ব প্রতিবেদক : দেশের নির্বাচন ও আওয়ামী লীগের গঠনতন্ত্র নিয়ে বিতর্কিত বক্তব্য দেয়ায় রাজশাহী-৪ আসনের সংসদ সদস্য ও তাহেরপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদকে শোকজ করা হয়েছে।

বৃহস্পতিবার আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত চিঠিতে ১৫ দিনের মধ্যে কারণ দর্শাতে বলা হয়েছে। গত ১৭ মার্চ বাগমারা উপজেলা আওয়ামী লীগের সভায় এমপি আবুল কালাম আজাদ বক্তব্য দেন। সেখানে আওয়ামী লীগের গঠনতন্ত্র ও নির্বাচনকে প্রয়োজনতন্ত্র বলে উল্লেখ করেন। বক্তব্যটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক ভাইরাল হয়।

নোটিশে বলা হয়, সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত আপনার বক্তব্য বাংলাদেশ আওয়ামী লীগের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। শিষ্টাচার বহির্ভূতভাবে আপনার বক্তব্য সংগঠনের শৃঙ্খলা বিরোধী এবং বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ।

এমতাবস্থায় আপনার বিরুদ্ধে কেন শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না তা আগামী ১৫ দিনের মধ্যে আওয়ামী লীগ সভানেত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার ধানমন্ডি কার্যালয়ে ব্যাখ্যাসহ প্রেরণের জন্য সাংগঠনিকভাবে নির্দেশ প্রদান করা হয়েছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button