সারাবাংলা

পুণ্যলাভের আশায় সনাতন ধর্মাবলম্বীদের সমুদ্র স্নান

জনপদ ডেস্কঃ বৈশাখ মাসের শুক্লা তৃতীয়া অর্থাৎ শুক্ল পক্ষের তৃতীয়া তিথিতে অক্ষয় পুণ্যলাভের আশায় কুয়াকাটা সমুদ্র সৈকতে সমুদ্র স্নান করেছেন সনাতন ধর্মাবলম্বীরা।

আজ শুক্রবার (১০ মে) বেলা ১১টায় আন্তর্জাতিক হরিভাবনামৃত সংঘ ও আশ্রমের অক্ষয় তৃতীয়াব্রতম সনাতন ধর্ম সম্মেলনের আয়োজনে ভোর ৫টা থেকে পূজা শেষে বেলা ১১টায় কুয়াকাটা সমুদ্র সৈকতে স্নান অনুষ্ঠিত হয়।

কলাপাড়া পৌর মেয়র শ্রী বিপুল চন্দ্র হাওলাদারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আন্তর্জাতিক হরিভাবনামৃত সংঘ ও আশ্রমের প্রতিষ্ঠাতা প্রাণপুরুষ শ্রী শ্রী জয়দেব ঠাকুর।

প্রতিবছর দূর-দূরান্ত থেকে সানাতন ধর্মাবলম্বীরা সমুদ্র স্নানে আসেন। এসময় হাজারো মানুষের কোলাহলে মুখরিত হয় কুয়াকাটা সৈকত। সৈকতে অনেকেই স্নান শেষে পরিবার নিয়ে গীতা পাঠ করেন, আবার কাউকে প্রার্থনাসহ ধর্মীয় রীতি-নীতি মগ্ন থাকতে দেখা যায়।

বরিশাল থেকে আগত সাগর বিশ্বাস জানান, এই দিন স্নান করলে অক্ষয় পুণ্য অর্জন করা যায়। এ স্নান জীবন থেকে দুঃখ, রোগব্যাধি একেবারে মুছে দেবে এবং জীবন সুখ সমৃদ্ধিতে ভরে উঠবে।

কুয়াকাটা শ্রী শ্রী রাধাকৃষ্ণ তীর্থযাত্রী সেবাশ্রমের সাধারণ সম্পাদক শ্রী নিহার রঞ্জন জানান, প্রতিবছরের ন্যায় অক্ষয় তৃতীয়ার অনুষ্ঠানটি যাথাযোগ্য মর্যাদায় পালন করছি। অনুষ্ঠান ঘিরে প্রশাসনের সার্বিক সহায়তা পাচ্ছি।

ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা রিজিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আবুল কালাম আজাদ জানান, হিন্দু ধর্মাবলম্বীদের এ আয়োজনকে কেন্দ্র করে পর্যটকদের ভিড় বেড়েছে। তাই বাড়তি নজরদারি রাখা হচ্ছে। সাদা পোষাকেও নিরাপত্তা জোরদার করা হয়েছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button