সিরাজগঞ্জ

সিরাজগঞ্জে ঘুমন্ত অবস্থায় মাকে হত্যার দায়ে ছেলের মৃত্যুদণ্ড

জনপদ ডেস্ক: সিরাজগঞ্জে চাঞ্চল্যকর ঘুমন্ত অবস্থায় মাকে গলা কেটে হত্যা মামলার অভিযোগ প্রমাণিত হওয়ায় ছেলে নাহিদ ইমরান নিয়নকে (৩৯) মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। সেইসাথে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তিনি জেলা শহরের মুজিব সড়ক এলাকার বীর মুক্তিযোদ্ধা মৃত তোজাম্মেল হকের ছেলে এবং তিনি স্থানীয় কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্য সহকারী ছিলেন।

রোববার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আবুল বাশার মিঞা এ মৃত্যুদন্ডাদেশ দেন। ওই আদালতের অতিরিক্ত পি.পি জেবু ন্নেছা (জেবা রহমান) এ তথ্য নিশ্চিত করেন।

তিনি আলোকিত বাংলাদেশকে জানান, উক্ত নিয়ন ওই ক্লিনিকের কর্মচারী হলেও জুয়া খেলায় আসক্ত ছিলেন। এতে অনেক টাকা ঋণ হওয়ায় মায়ের কাছে বিভিন্ন সময় অর্থ দাবি করতেন। এ টাকা না দেয়ায় মাকে বিভিন্ন সময় ঝগড়া ও নির্যাতন করতেন। এরই জের ধরে ২০২০ সালের ১৮ ফেব্রয়ারি ভোর রাতে নিজ বাসভবনে মা রশিদা খানমকে (৬৫) ঘুমন্ত অবস্থায় ছুরি দিয়ে গলা কেটে হত্যার পর পালিয়ে যান। পুলিশ ঘটনাস্থলে গিয়ে তার লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করে এবং এ নির্মম হত্যাকান্ড নিয়ে এলাকায় ব্যাপক শোকের সৃষ্টি হয়।

এ ব্যাপারে নিহতের ছোট ছেলে নাছিম ইমরান নিশাত বাদী হয়ে সংশ্লিষ্ট থানায় তার বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। ডিবি পুলিশ ২০২১ সালের ২২ ডিসেম্বর রাতে গাজীপুর থেকে নাহিদ ইমরান নিয়নকে গ্রেফতার করা হয়। তাকে গ্রেফতারের পর মাকে হত্যার দায় স্বীকার করেন। এ মামলার তদন্ত শেষে পুলিশ তার বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করেন। মামলার স্বাক্ষ্যগ্রহণ শেষে বিজ্ঞ বিচারক উল্লেখিত রায় ঘোষণা করেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button