বরগুনা

বরগুনায় চুরির অপবাদ, যুবককে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন

জনপদ ডেস্ক: বরগুনার পাথরঘাটায় চুরির অপবাদ দিয়ে এক যুবককে মাহফিল থেকে তুলে নিয়ে মধ্যযুগীয় কায়দায় গাছের সঙ্গে বেঁধে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে।

গত রবিবার (৪ মার্চ) রাত নয়টার দিকে উপজেলার কালমেঘা ইউনিয়নের ঘুটাবাছা এলাকায় এ ঘটনা ঘটে। ওই যুবকের নাম কাউসার আহমেদ সিফাত (২২)। সিফাত ওই এলাকার মৃত অব. সেনা সদস্য সুলতান আহমেদের ছেলে।

সিফাতের পরিবার সূত্রে জানা যায়, গত রবিবার রাত ৯টার দিকে ওই এলাকার মাহফিলের মাঠ থেকে সিফাতকে তুলে নিয়ে গাছের সঙ্গে বেঁধে লাঠি ও স্টিলের পাইপ দিয়ে পিটিয়ে নির্মমভাবে নির্যাতন চালানো হয়। পরে স্থানীয়রা উদ্ধার করে, পরের দিন সোমবার চিকিৎসার জন্য স্বজনরা সিফাতকে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। সিফাতের অবস্থার অবনতি হওয়ায় মঙ্গলবার দুপুরে উন্নত চিকিৎসার জন্য সিফাতকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

সিফাতের খালা তাসলিমা বেগম মোবাইল ফোনে বলেন, সিফাত একটু প্রতিবন্ধী টাইপের ছেলে। গত রবিবার রাতে চুরির অপবাদ দিয়ে সলেমান গাজী (২৮), সলেমান মোল্লা (২৮) আব্দুর রহমান (৪৫) রহিম মোল্লা, বেল্লাল ও তার পিতা ইউসুফ ও রুবেল মৃধাসহ কয়েকজন মিলে গাছের সঙ্গে বেঁধে মধ্যযুগীয় কায়দায় সিফাতকে নির্যাতন চালায়। আমরা এ নির্যাতনের বিচারের দাবি জানাই।

কালমেঘা ইউনিয়নের চেয়ারম্যান মো. গোলাম নাসির বলেন, এমন বর্বরোচিত ঘটনায় আমি হতবাক। খবর শোনার পরই হাসপাতালে ছুটে যাই এবং ওকে উন্নত চিকিৎসার জন্য বরিশালে পাঠাই। এ ঘটনার বিচার হওয়া উচিত।

পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন জানান, ঘটনাটি আমরা শুনেছি। ওই ছেলের পরিবারকে অভিযোগ দিতে বলা হয়েছে। অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button