Breaking Newsদ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০২৪

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ বেশি হলে প্রার্থিতা বাতিল : ইসি রাশেদা

জনপদ ডেস্কঃ নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা বলেছেন, দ্বাদশ সংসদ নির্বাচনে প্রার্থীদের বিরুদ্ধে অভিযোগ বেশি আসলে এবং অভিযোগ প্রমাণিত হলে সর্বনিম্ন ২০ হাজার থেকে ১ লাখ টাকা জরিমানা এমনকি প্রার্থিতাও বাতিল করে দেয়া হতে পারে। অস্থিতিশীল ও বিশৃঙ্খলা সৃষ্টি করে যারা নির্বাচন করবেন তাদের প্রতি নির্বাচন কমিশন জিরো টলারেন্স নীতি গ্রহণ করবেন।

শনিবার বিকাল ৩টার দিকে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলার ছয়টি আসনের নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে মতবিনিময় শেষে নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি আরও বলেন, নির্বাচন সুষ্ঠু করতে হলে সব দপ্তরের সঙ্গে সমন্বয় করা জরুরি। ইতিমধ্যে সব দপ্তরের সঙ্গে গুরুত্বের সমন্বয় মিটিং করা হয়েছে। প্রার্থীদের আচরণবিধি মেনে কাজ করার পাশাপাশি ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট কেন্দ্রে আসতে পারে সে ব্যবস্থা গ্রহণ করতে সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দেয়া হয়েছে। এছাড়াও সংবাদকর্মীদের যদি ভয়-ভীতি ও সরঞ্জাম কেড়ে নেয়া হয় সেটাও শাস্তির আওতায় আনা হবে।

নৌকা প্রার্থীদের পক্ষ থেকে স্বতন্ত্র প্রার্থীদের কর্মী-সমর্থকদের হুমকি-মারপিটের অভিযোগ সংক্রান্ত বিষয়ে বলেন, আমাদের ইলেক্ট্ররাল কমিটি মাঠে কাজ করছে। অভিযোগ প্রমাণিত হলে শাস্তির আওতায় আনা হবে।

সম্প্রতি বেলকুচিতে নৌকার সমর্থক মোতালব হোসেনের বাড়িতে বোমা তৈরির সময় বিস্ফোরণে একজনের মৃত্যুর বিষয়ে বলেন, বিষয়টি জেনেছি। সিরাজগঞ্জের এসপি তদন্ত তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করবেন।

এর আগে তিনি সিরাজগঞ্জ সরকারি কলেজ অডিটোরিয়ামে প্রিজাইডিং অফিসারদের মতবিনিময় করেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button