দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০২৪

৫০ এমপির তালিকাসহ গেজেট প্রকাশ

জনপদ ডেস্কঃ দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে মনোনয়ন বৈধ হওয়া ৫০ জনের চূড়ান্ত তালিকাসহ গেজেট প্রকাশ করেছে নির্বাচন কমিশন (ইসি)।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) ইসির ওয়েবসাইটে বিজ্ঞপ্তি দিয়ে এ তালিকা প্রকাশ করা হয়।

এতে বলা হয়, দ্বাদশ জাতীয় সংসদের ৫০টি সংরক্ষিত মহিলা আসনের নির্বাচন উপলক্ষে মনোনয়নপত্র দাখিলের নির্ধারিত সময়সূচি অনুযায়ী গত ১৮ ফেব্রুয়ারি বিকেল ৪টা পর্যন্ত আওয়ামী লীগ/জোটের মনোনীত ৪৮ জন এবং জাতীয় পার্টি মনোনীত দুইজন অর্থাৎ মোট ৫০ জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল করা হয়। দাখিলকৃত মনোনয়নপত্র পূর্ব ঘোষিত সময়সূচি অনুসারে বাছাইপূর্বক ৫০ জন প্রার্থীর মনোনয়নপত্রই বৈধ ঘোষণা করা হয়।

‘ঘোষিত সময়সূচি অনুযায়ী প্রার্থিতা প্রত্যাহারের জন্য নির্ধারিত সময় ২৫ ফেব্রুয়ারি বিকেল ৪টার মধ্যে কোন প্রার্থী প্রার্থিতা প্রত্যাহার না করায় জাতীয় সংসদ (সংরক্ষিত মহিলা আসন) নির্বাচন আইন, ২০০৪ এর ধারা ১২ এর উপধারা (১) অনুসারে প্রার্থীগণের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হলো।’

উল্লেখ্য, গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনের মাধ্যমে টানা চতুর্থবারের মতো সরকার গঠন করেছে আওয়ামী লীগ। নির্বাচনে আওয়ামী লীগ পেয়েছে ২২৩টি আসন। এ ছাড়া স্বতন্ত্র ৬২টি এবং জাতীয় পার্টি পেয়েছে ১১টি আসন। তিনটি আসন পেয়েছে অন্য তিনটি দল থেকে। এ ছাড়া একটি আসনে নির্বাচন এখনো বাকি আছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button