জাতীয়টপ স্টোরিজ

বৈদ্যুতিক লাইনে দড়ি, ৩০ মিনিট দেরিতে ছাড়ল মেট্রোরেল

জনপদ ডেস্ক: বৈদ্যুতিক লাইনের ওপর দড়ি থাকার কারণে ৩০ মিনিট দেরিতে ছেড়েছে মেট্রোরেল। বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) সকাল আটটার পরিবর্তে সাড়ে আটটায় শুরু হয়েছে মেট্রোরেল চলাচল।

মেট্রোরেল কর্তৃপক্ষ জানিয়েছে, শেওড়াপাড়া ও কাজীপাড়া স্টেশনের মাঝামাঝি মেট্রোরেলের বৈদ্যুতিক লাইনের ওপর কোনো বাড়ি থেকে দড়ি ফেলে রাখা হয়। পরে দড়িটি লাইন থেকে অপসারণ করে ৩০ মিনিট পরে মেট্রোর চলাচল শুরু হয়।

এর আগেও বিভিন্ন সময়ে কারিগরি ত্রুটির কারণে মেট্রোরেল চলাচলে বিলম্ব হয়েছে।

গত ২৮ ডিসেম্বর দেশের প্রথম মেট্রোরেল লাইন এমআরটি-৬ এর আগারগাঁও থেকে দিয়াবাড়ি লাইন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর থেকে ১১ দশমিক ৭৩ কিলোমিটার দীর্ঘ এই অংশে চলছে ট্রেন। ধাপে ধাপে এ অংশের ৯টি স্টেশন চালু হয়েছে। বর্তমানে সকাল ৮টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত ট্রেন চলাচল করছে। শুক্রবার সাপ্তাহিক বন্ধ।

আগারগাঁও-দিয়াবাড়ি অংশে বর্তমানে দিনে গড়ে ৭০ হাজার যাত্রী চলাচল করছেন বলে সম্প্রতি জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মেট্রোরেল চালুর পর উত্তরা, পল্লবী, মিরপুর এলাকার যাত্রীরা নির্বিঘ্নে আসতে পারছেন আগারগাঁও। মতিঝিল পর্যন্ত চালু হলে রাজধানীর ব্যস্ততম এ পথে যানজটের ভোগান্তি ছাড়াই দিনে ৫ লাখ যাত্রী চলতে পারবেন।

এরমধ্যে আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত অংশের পরীক্ষামূলক যাত্রা শুরু হয়েছে। পরীক্ষামূলক এই যাত্রার উদ্বোধনী অনুষ্ঠানে ওবায়দুল কাদের বলেন, আগামী ১৫ অক্টোবর পর্যন্ত এসব পরীক্ষা-নিরীক্ষা চলবে। অক্টোবরের শেষ সপ্তাহে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমআরটি-৬ লাইনের আগারগাঁও-মতিঝিল অংশে ট্রেন চলাচল উদ্বোধন করবেন বলে আশা করা যাচ্ছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button