জাতীয়

নিহত হাবিবুর রহমানের পরিবারকে বাড়ি দিল সেনাবাহিনী

জনপদ ডেস্কঃ পার্বত্য চট্টগ্রামে দায়িত্ব পালনকালে সন্ত্রাসীদের গুলিতে নিহত শহীদ সিনিয়র ওয়ারেন্ট অফিসার মো. হাবিবুর রহমানের আত্মত্যাগের স্বীকৃতি স্বরূপ বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে তাঁর পরিবারের কাছে মঙ্গলবার একটি বাড়ি হস্তান্তর করা হয়েছে। সেনাবাহিনী প্রধানের পক্ষে ৭ পদাতিক ডিভিশনের জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ও বরিশাল এরিয়ার এরিয়া কমান্ডার মেজর জেনারেল আবদুল কাইয়ুম মোল্লা বাড়িটি হস্তান্তর করেন। চার তলা ভিত্তির ওপর নির্মিত বাড়িটির এক তলা পর্যন্ত নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে।

আইএসপিআর জানায়, সিনিয়র ওয়ারেন্ট অফিসার মো. হাবিবুর রহমান পার্বত্য চট্টগ্রামে বান্দরবান রিজিয়নের অধীনস্থ রুমা জোনে কর্মরত থাকাকালে গত বছর ২ ফেব্রুয়ারি জেএসএসপন্থী একটি চাঁদাবাজ সন্ত্রাসী দলের উপস্থিতির তথ্য পেয়ে নিজ নেতৃত্বে একটি নিরাপত্তা টহল দল নিয়ে  বথিপাড়া এলাকায় যান।

টহল দলটি বথিপাড়া এলাকায় পৌঁছলে কাছের একটি জুম ঘর থেকে সন্ত্রাসীরা অতর্কিত টহল দলের ওপর গুলি বর্ষণ শুরু করে। তাঁর সাহসী নেতৃত্বে টহল দল সন্ত্রাসীদের পাল্টা জবাব দিলে জেএসএস মূল দলের তিন জন সশস্ত্র সন্ত্রাসী গুলিবিদ্ধ হয়। এ সময় পলায়নপর সন্ত্রাসীদের এলোপাথাড়ি গুলিতে মাথায় গুলিবিদ্ধ হয়ে সিনিয়র ওয়ারেন্ট অফিসার মো. হাবিবুর রহমান ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন। ওই  অভিযানে সেনা টহল দল সন্ত্রাসীদের ব্যবহৃত একটি এসএমজি, ২৪৯ রাউন্ড তাজা গুলি, তিনটি অ্যামোনিশন ম্যাগাজিন, তিনটি গাদা বন্দুক, গাদা বন্দুকের পাঁচরাউন্ড গুলি, চার জোড়া ইউনিফর্ম এবং চাঁদাবাজীর রনগদ ৫২ হাজার ৯০০ টাকা জব্দ করে।
মো. হাবিবুর রহমান ১৯৯২ সালে বাংলাদেশ সেনাবাহিনীতে ইস্ট বেংগল রেজিমেন্টে যোগ দেন। দীর্ঘ ৩০ বছর চাকরি জীবনে তিনি মেধা ও যোগ্যতাকে কাজে লাগিয়ে সেনাবাহিনীর বিভিন্ন গুরুত্বপূর্ণ ইউনিট/সংস্থয় তাঁর ওপর অর্পিত দায়িত্ব অত্যন্ত সততা ও নিষ্ঠার সাথে পালন করেন। বাংলাদেশ সেনাবাহিনীর অর্পিত দায়িত্ব পালনে সিনিয়র ওয়ারেন্ট অফিসার মো. হাবিবুর রহমান দেশপ্রেম ও কর্তব্যনিষ্ঠার ঊজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button