আন্তর্জাতিক

আমেরিকায় স্টেডিয়াম ভেঙে মৃত অন্তত ১২

জনপদ ডেস্ক: ফুটবল ম্যাচ চলাকালীন ভয়াবহ বিপর্যয়। স্টেডিয়াম ভেঙে পড়ে মৃত্যু হল অন্তত ১২ জনের। আহত হয়েছেন ৫০০ জনেরও বেশি, তাদের মধ্যে ১০০ জনের অবস্থা আশঙ্কাজনক। এল সালভাদোরের এই ঘটনায় মৃতের সংখ্যা আরও বাড়বে বলেই আশঙ্কা স্থানীয় প্রশাসনের। শনিবার স্থানীয় একটি টুর্নামেন্টের খেলা দেখতে গিয়েই বিপত্তি ঘটে।

এল সালভাদোরের রাজধানী সান সালভাদোরে এ মর্মান্তিক ঘটনা ঘটেছে। স্থানীয় পুলিশ আধিকারিক মরিশিও আরিয়াজা জানিয়েছেন, ফুটবল ম্যাচ চলাকালীন আচমকাই স্টেডিয়ামের একটি অংশ ভেঙে পড়ে। ভয় পেয়ে স্টেডিয়াম ছেড়ে পালাতে গিয়ে পদপিষ্ট হন অনেকেই। সেখানে উপস্থিত পুলিশের তৎপরপতায় সঙ্গে সঙ্গেই উদ্ধারকাজ শুরু হয়।

ঘটনাস্থলেই নয়জনের মৃতদেহ উদ্ধার করা হয়। অন্তত ৫০০ জনকে হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসা চলাকালীন আরও তিনজনের মৃত্যু হয়। আরও ১০০ জনের অবস্থা আশঙ্কাজনক, ফলে মৃতের সংখ্যা আরও বাড়বে বলেই অনুমান চিকিৎসকদের। দেশের একাধিক হাসপাতালকে ইতিমধ্যেই আরও তৎপরভাবে কাজ করতে নির্দেশ দিয়েছেন সেখানকার স্বাস্থ্যমন্ত্রী।

কীভাবে এমন ভয়াবহ দুর্ঘটনা ঘটল? প্রাথমিকভাবে জানা গিয়েছে, স্টেডিয়ামের আসন সংখ্যার তুলনায় অনেক বেশি দর্শক ঢুকে পড়েছিলেন। তবে সেই কারণেই স্টেডিয়ামের গেট ভেঙে পড়েছে কিনা তা অবশ্য এখনও পরিষ্কার নয়। তবে এই ঘটনার বিশদ তদন্তের নির্দেশ দিয়েছেন প্রেসিডেন্ট নায়িব বুকেলে। ফুটবল দল থেকে শুরু করে ফেডারেশন সকলকেই তদন্তের আওতায় আনা হবে। দোষীকে চরম শাস্তি দেয়ার নির্দেশ দিয়েছেন তিনি। সূত্র: এপি।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button