চাপাইনবাবগঞ্জসারাবাংলা

ভূয়া প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় গ্রেফতার ২

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ: ফেসবুক গ্রুপ খুলে এসএসসি ও দাখিল পরীক্ষার ভূয়া প্রশ্নপত্র পাঠিয়ে টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ। শনিবার (৬ মে) রাতে তাদের নিজ বাড়ীতে অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয়। এসময় তাদের ব্যবহৃত তিনটি মুঠোফোন ও প্রতারণা করে আদায় করা প্রায় ২৭ হাজার টাকা জব্দ করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- গোমস্তাপুর উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের ছোট বঙ্গেশ্বরপুর গ্রামের মো.আব্দুস শুকুরের ছেলে মো.হাসিব (২০),ও নরশিয়া গ্রামের মো.হাবিবুর রহমানের ছেলে মো.হামিদুর রহমান শান্ত (২০)।

রোববার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপার কার্যালয় থেকে গনমাধ্যমে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়- গোমস্তাপুর উপজেলা থেকে থেকে একটি প্রতারক চক্র “এসএসসি বোর্ড প্রশ্নপত্র” নামক ফেসবুক আইডি তৈরী করে সেখানে থেকে ভূয়া প্রশ্নপত্রের নমুনা আপলোড দিয়ে ১০০% কমন আসবে বলে প্রতারণার ফাঁদ পেতেছিল। এরপর দেশের বিভিন্ন জেলা হতে পরীক্ষার্থী এবং তাঁদের অভিভাবকরা ম্যাসেঞ্জারে যোগাযোগ করলে এসএসসি বোর্ড প্রশ্নপত্র” নামক আইডি থেকে টাকার বিনিময়ে প্রশ্নপত্র দেয়া হবে বলে প্রলোভন দেখায়। এরপরেই বিভিন্ন কোচিং সেন্টারের সাজেশনের প্রশ্ন পাঠিয়ে প্রথমে ৪০০ টাকা নিয়ে তাঁদের ব্লক করে দেয়া হয়।

এই সংবাদ পাওয়ার পর চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার এ এইচ এম আবদুর রকিবে তত্বাবধানে অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) মো.রোকনুজ্জামান সরকারের সহায়তায় তথ্যপ্রযুক্তি ব্যবহার করে এসআই অনুপ কুমার সরকারের নেতৃত্বে এসআই রিপন কুমার মন্ডলসহ সঙ্গীও ফোর্স নিয়ে অভিযান চালিয়ে প্রতারণা চক্রের দুই সদস্য হাসিব ও শান্তকে গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে ফেসবুক আইডি ব্যবহৃত মোবাইল ও বিকাশ হতে উত্তোলনকৃত ২৭ হাজার টাকা জব্দ করা হয়। চক্রের অপর সদস্যদের ধরতে অভিযান চলছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button