জাতীয়

হাত তুলে নেতাকর্মীদের সালামের জবাব দিলেন খালেদা জিয়া

জনপদ ডেস্ক: হাসপাতালে চিকিৎসা শেষে ছয়দিন পর বাসায় ফিরছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। এসময় তার গুলশানের বাসভবন ফিরোজার সামনে জড়ো হওয়া নেতাকর্মীরা সালাম দিলে হাসি দিয়ে হাত তুলে জবাব দেন বিএনপি চেয়ারপার্সন। তখন তার পাশে গাড়িতে বসা ছিলেন ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর পুত্রবধূ সৈয়দা শর্মিলা রহমান সিঁথি। তাদের দুজনকে উৎফুল্ল দেখা যায়।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) বিকেল ৫টা ২০ মিনিটে খালেদা জিয়ার গাড়ি ফিরোজায় প্রবেশের সময় এ ঘটনা ঘটে।

বিএনপি চেয়ারপার্সনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান গণমাধ্যমকে বলেন, ম্যাডাম (খালেদা জিয়া) হাসপাতালে থেকে আসার সময় পুরো রাস্তায় নেতাকর্মীরা তার গাড়িবহরের আগে-পিছে ছিলেন। ওনার গাড়ি বাসভবনে প্রবেশের সময় গেটের সামনে উপস্থিত নেতাকর্মীরা সালাম দিলে ম্যাডাম হাত নেড়ে সালামের জবার দেন।

এদিকে খালেদা জিয়ার বাসায় ফেরার খবরে ফিরোজায় আসেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান ও চেয়ারপার্সনের উপদেষ্টা পরিষদের সদস্য আমানউল্লাহ আমান।

ঈদুল ফিতরের আগে থেকেই শাশুড়ি খালেদা জিয়ার সঙ্গে আছেন কোকোর স্ত্রী শর্মিলা রহমান। গত ছয়দিন তিনি হাসপাতালে আসা-যাওয়ার মধ্যে ছিলেন।

উল্লেখ্য, স্বাস্থ্য পরীক্ষার জন্য গত ২৯ এপ্রিল এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে। এভারকেয়ার হাসপাতালের চিকিৎসক অধ্যাপক সাহাবুদ্দিন তালুকদারের তত্ত্বাবধানে তিনি চিকিৎসাধীন ছিলেন।

২০১০ সালের সেনানিবাসের বাড়ি ছাড়ার পর থেকে গুলশানে বাসভবন ফিরোজা বসবাস করছেন খালেদা জিয়া। দুদকের মামলায় সাজাপ্রাপ্ত হয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে ২০২০ সালের ২৫ মার্চ পর্যন্ত নাজিমউদ্দীন রোডের কেন্দ্রীয় কারাগারে ছিলেন। কারাগারে থাকা অবস্থায় চিকিৎসার জন্য একাধিকবার তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। এরপর ওই বছরের ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে মুক্তি পাওয়ার পর থেকে পুনরায় ফিরোজায় থাকছেন তিনি।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button