জাতীয়

জেদ্দায় নিয়মিত ফ্লাইট চালু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স

জনপদ ডেস্কঃ সৌদি আরবের জেদ্দায় নিয়মিত ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। আগামী আগস্ট মাস থেকে ৪৩৬ আসনের বৃহদাকার এয়ারবাস দিয়ে মধ্যপ্রাচ্যের অন্যতম গন্তব্য লোহিত সাগরের তীরের দেশটিতে ফ্লাইট পরিচালনা করবে বেসরকারি এয়ারলাইন্সটি। সৌদি আরবের জেদ্দা হলো মুসলিম উম্মাহর জন্য পবিত্রতম নগরী মক্কার প্রধান প্রবেশদ্বার।

প্রবাসী ও শ্রমজীবী বাংলাদেশিদের উন্নত যাত্রীসেবা প্রদানের লক্ষ্যে আগামী আগস্ট মাস থেকে সৌদি আরবের দ্বিতীয় বৃহত্তম শহর জেদ্দায় ফ্লাইট শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। সপ্তাহে প্রতিদিন ৪৩৬ আসনের বৃহদাকার এয়ারবাস (৩৩০-৩০০ এয়ারক্রাফট) দিয়ে ঢাকা-জেদ্দা রুটে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

বেসরকারি এয়ারলাইন্সটি জানিয়েছে, ভ্রাতৃপ্রতিম রাষ্ট্র সৌদি আরবের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে আরও জোরালো করতে ঢাকা-জেদ্দা রুটে প্রতিদিন ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। ধর্মপ্রাণ প্রতিটি মুসলমান জীবদ্দশায় হজ্ব ও ওমরাহ পালন করার ইচ্ছে পোষণ করে থাকেন। তাই ইউএস-বাংলা এয়ারলাইন্স দেশের কোটি কোটি ধর্মপ্রাণ মুসলমানদের ইচ্ছেকে প্রাধান্য দিয়ে ভবিষ্যৎ পরিকল্পনাকে বাস্তবায়নের লক্ষ্যে আগামী আগস্ট মাস থেকে ঢাকা-জেদ্দা রুটে ফ্লাইট শুরুর পরিকল্পনার সিদ্ধান্ত নিয়েছে।

প্রতিযোগিতামূলক ভাড়া ও যাত্রীদের পছন্দ অনুযায়ী সময়কে প্রাধান্য দিয়ে ইউএস-বাংলা ফ্লাইট পরিকল্পনা সাজাচ্ছে। বর্তমানে অভ্যন্তরীণ সকল রুট ছাড়াও বেসরকারি এয়ারলাইন্সটি দুবাই, শারজাহ, আবুধাবি, মাস্কাট, দোহা, মালে, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক, গুয়াংজু, চেন্নাই ও কলকাতা রুটে ফ্লাইট পরিচালনা করছে। ইউএস-বাংলা এয়ারলাইন্সের বহরে দুইটি এয়ারবাস ৩৩০-৩০০ সহ মোট ২৪টি এয়ারক্রাফট রয়েছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button