টপ স্টোরিজরাজশাহীসারাবাংলা

‘রাজনীতির দুষ্টক্ষত ডাবলু সরকার’, মানববন্ধনে রাজশাহী নগর আওয়ামীলীগ

জাহিদ হাসান সাব্বির: রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারকে দল থেকে অপসারণ ও বহিস্কারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার বেলা ১১টা থেকে দীর্ঘ ২ ঘন্টার এই কর্মসূচি নগরের ব্যাস্ততম ব্যাবসায়ীক এলাকা লক্ষীপুর মিন্টু চত্বর মোড়ে শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে। তবে, এবার আয়োজক হিসেবে ব্যানারে ‘রাজশাহী মহানগর আওয়ামীলীগ ও এর অঙ্গ এবং সহযোগী সংগঠনের’–এর নাম ব্যবহার করা হয়েছে। এর আগে গত ফেব্রুয়ারী মাস জুড়ে দফায় দফায় নগরীর বিভিন্ন এলাকায় মানববন্ধন গুলো অনুষ্ঠিত হয়। পূর্বের মানববন্ধন গুলোর ব্যানারে ‘সচেতন রাজশাহীবাসী’ ও ‘রাজশাহী আওয়ামী পরিবার’র নাম ব্যবহার হতে দেখা গেলেও এবারে স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, যুবমহিলালীগ, সাবেক ছাত্রমৈত্রী, জেলা আওয়ামীলীগ সহ একাধিক অরাজনৈতিক এবং সংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দের উপস্থিতি ছিল চোখে পড়ার মত।

আজ মানববন্ধনের ব্যানারে লেখা ছিল ‘ নীতি নৈতিকতা বিবর্জিত রাজনীতির দুষ্টক্ষত ডাবলু সরকারকে আওয়ামীলীগ থেকে বহিস্কারের দাবীতে মানববন্ধন’। পূর্বের মানববন্ধনে যথাক্রমে,‘ডাবলু সরকারের নোংরা ভিডিও, রাজনীতিতে অশনিসংকেত ও সমাজের জন্য বিপজ্জনক, অবিলম্বে ডাবলু সরকারকে রাজনীতি থেকে অপসারণ করতে হবে।’ আরেকটি ব্যানারে লেখা ছিল, ‘নীতিনৈতিকতা–বিবর্জিত রাজনীতির দুষ্টক্ষত ডাবলু সরকারকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করে বিচারের আওতায় আনতে হবে।’

মানববন্ধনে উপস্থিত আওয়ামীলীগের শীর্ষ নেতারা বলেন, ১৮ ফেব্রুয়ারি একটি মামলা হয়েছিলো, সেই মামলাটি দীর্ঘদিন এক অবস্থায় আছে। আমরা ভেবেছিলাম এইটার একটা সুরাহ হবে। সুরাহ হয়ে যেই সিদ্ধান্ত আসুক, যদি পজিটিভ সিদ্ধান্ত আসে দলের জন্য মঙ্গল ও নেগেটিভ সিদ্ধান্ত আসলেও দলের জন্য মঙ্গল। তাই আমরা তাকে অনুরোধ করব এ মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত তিনি যেন সভা-সমাবেশ থেকে বিরত থাকে।

এতে উপস্থিত ছিলেন, রাজশাহী মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা নওশের আলী, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন, আহসানুল হক পিন্টু, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আসলাম সরকার, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মোসাব্বিরুল ইসলাম, স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক ডা. ফ ম আ জাহিদ, নগর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তৌরিদ আল-মাসুদ রনি, সাংগঠনিক সম্পাদক মুকুল শেখ, নগর ছাত্রলীগের সভাপতি নূর মোহাম্মদ সিয়াম, সাধারণ সম্পাদক সিরাজুম মবিন সবুজ, নারী নেত্রী এ্যাডভোকেট শিখা, রাজশাহী জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, নগর ছাত্রলীগের সাবেক সভাপতি শফিকুজ্জামান শফিক, সাবেক সাধারণ সম্পাদক মাহমুদ হাসান রাজিব, বাংলাদেশ ছাত্র মৈত্রীর রাজশাহী মহানগর শাখার সাবেক সভাপতি আবু রায়হানসহ নগর এবং জেলা আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

প্রসঙ্গত, গত ১৭ ফেব্রুয়ারি ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতে রাজশাহী মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারের একটি ভিডিও ভাইরাল হয়। ভিডিওটিতে শীর্ষ এ নেতার হোয়াটসঅ্যাপে একটি ভিডিও কলের রেকডিংয়ে দেখা যায়। বিভিন্ন সূত্র থেকে দাবি করা হয় ভিডিও টিতে উলঙ্গ অবস্থায় তিনি অসামাজিক কর্মকান্ড করে।

তবে আজকের মানববন্ধনে উপস্থিত যুবলীগের নেতারা বলছেন, যদি ভিডিওটি সত্যি হয়, তাহলে ডাবলু সরকারের পদত্যাগ দাবী করছি। উনি যদি নিজে পদত্যাগ করে তাহলে ভালো। অন্যথায় যদি তিনি পদত্যাগ না করে তাহলে আমরা সকল আওয়ামী পরিবারের সন্তানেরা তীব্র প্রতিবাদ জানিয়ে কেন্দ্র থেকে তাকে পদত্যাগ করতে বাধ্য করবো।

তবে, এ ঘটনার প্রেক্ষিতে গত ১৮ ফেব্রুয়ারি দুপুরে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার তাঁকে নিয়ে একটি আপত্তিকর ভিডিও ছড়ানোর অভিযোগে নগরের বোয়ালিয়া থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন। এতে তিনি ভিডিওটিকে এডিট করা বলে দাবি করেছেন।

এ বিষয়ে রাজশাহী মহানগর ছাত্রলীগের নেতৃবৃন্দরা বলছেন, রাজশাহী মহানগর আওয়ামী লীগের যে পূর্নাঙ্গ কমিটি আছে, তাদের একটি বর্ধিত সভার মাধ্যমে দলের যেটা ভালো হবে সেই সিদ্ধান্তে নেওয়া উচিত। নাহলে তার নোংরামির যেই খণ্ডিত অংশ, এটা কিন্তু আমাদের নৌকার উপর প্রভাব ফেলবে।

ডাবলু সরকার কতৃক করা মামলার এজাহারে বলা হয়েছে, একটি অনলাইন পোর্টালের ফেসবুক পেজে কে বা কারা তাঁকে রাজনৈতিক ও সামাজিকভাবে হেয়প্রতিপন্ন করতে এডিটিংয়ের মাধ্যমে মিথ্যা, অশ্লীল ভিডিও তৈরি করে ডাবলু সরকারের সম্মানহানি করার চেষ্টা করছে।

আজ মানববন্ধনের ব্যাপারে কথা বলার জন্য একাধিকবার চেষ্টা করা হলেও ডাবলু সরকারের মুঠোফোনটি ব্যস্ত পাওয়া যায়। তিনি আজ ফোন ধরেননি। এ কারণে এ বিষয়ে তাঁর বক্তব্য পাওয়া যায়নি।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button