আন্তর্জাতিক

নিরাপত্তাবেষ্টনী ভেঙে মোদির দিকে দৌড় যুবকের

জনপদ ডেস্ক: ভারতের দক্ষিণপশ্চিমাঞ্চলীয় রাজ্য কর্ণাটকে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নিরাপত্তাবেষ্টনী ভেঙে গাড়িবহরের দিকে ছুটে যাওয়ার চেষ্টা করেছেন এক যুবক। শনিবার কর্ণাটকের দাবাঙ্গেরে এলাকায় নরেন্দ্র মোদির নির্বাচনী রোড শো চলাকালীন ওই যুবক আচমকা নিরাপত্তাবেষ্টনী লঙ্ঘন করে গাড়িবহরে ঢুকে পড়ার চেষ্টা করেন। পরে তাকে আটক করে সেখান থেকে সরিয়ে নেয় পুলিশ।

দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি বরছে, বিজেপি-শাসিত ওই রাজ্যে এ নিয়ে দ্বিতীয় বারের মতো নরেন্দ্র মোদির নিরাপত্তাবেষ্টনী ভেঙে গাড়িবহরে ঢুকে পড়ার ঘটনা ঘটলো। এর আগে রাজ্যের হুব্বালি জেলায় একই ধরনের ঘটনা ঘটেছিল।

শনিবার প্রধানমন্ত্রীর গাড়িবহরে ঢুকে পড়ার চেষ্টা করা ওই যুবক কর্ণাটকের কপ্পাল জেলার বাসিন্দা বলে জানিয়েছে আইনশৃঙ্খলাবাহিনী। এই ঘটনায় তাকে জিজ্ঞাসাবাদ শুরু করেছে রাজ্য পুলিশ।

কর্ণাটকের জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা অলোক কুমার ওই যুবককে ব্যারিকেড ভাঙার চেষ্টা করতে দেখেন। পরে তার দিকে দৌড়ে ছুটে গিয়ে বাধা দেন তিনি। এ সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নিরাপত্তায় নিয়োজিত দেশটির স্পেশাল প্রোটেকশন গ্রুপের (এসপিজি) কমান্ডোরাও তার পিছু নেয়।

অলোক কুমার এনডিটিভিকে বলেছেন, ‘কোনও (নিরাপত্তা) লঙ্ঘন হয়নি। লঙ্ঘনের চেষ্টা করা হয়েছিল। তাকে এসপিজি থামিয়েছে। ওই যুবক কপ্পাল জেলার বাসভরাজ কাটাগির বাসিন্দা বলে শনাক্ত করা হয়েছে। তিনি প্রধানমন্ত্রী মোদিকে দেখতে একটি বাসে করে দাভাঙ্গেরে এসেছিলেন।’

‘ব্যাপক জনসমাগমের কারণে রাস্তার পাশে বসানো ব্যারিকেড পড়ে যায়। তখন ওই যুবক নিরাপত্তাবেষ্টনী লঙ্ঘনের চেষ্টা করেন। তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। আমরা তার বিরুদ্ধে প্রতিরোধমূলক ব্যবস্থাও নেবো; যাতে তিনি এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি না করেন।’

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারেও একই ধরনের তথ্য জানিয়ে টুইট করেছে পুলিশের এই কর্মকর্তা। তিনি বলেন, আজ দাভাঙ্গেরে প্রধানমন্ত্রীর নিরাপত্তাবেষ্টনীতে কোনও ধরনের লঙ্ঘনের ঘটনা ঘটেনি। তবে একটি ব্যর্থ প্রচেষ্টা চালানো হয়েছে। ওই যুবককে আমি সঙ্গে সঙ্গেই ধরে ফেলেছি এবং এসপিজির সদস্যরা তাকে নিরাপদ দূরত্বে নিয়ে যান।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button