জাতীয়

বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে নানা কর্মসূচি ঘোষণা

জনপদ ডেস্ক: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে নানা কর্মসূচি হাতে নিয়েছে আওয়ামী লীগ। দিবসটিতে বঙ্গবন্ধুকে স্মরণ শ্রদ্ধা জানতে তাঁর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো ও আলোচনা সভার কর্মসূচি নেওয়া হয়েছে।

আগামীকাল শুক্রবার (১৭ মার্চ) বঙ্গবন্ধুর ১০৩তম জন্মদিন। এদিন সকাল সাড়ে ৬টায় বঙ্গবন্ধু ভবন, কেন্দ্রীয় কার্যালয় এবং সারাদেশে সংগঠনের সব কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করবে আওয়ামী লীগ।

সকাল সাড়ে ৭টায় ধানমন্ডি-৩২ নম্বরের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভপতি শেখ হাসিনার নেতৃত্বে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হবে। এরপর সকাল ১০টায় প্রধানমন্ত্রী ও দলের সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের প্রতিনিধিদল টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানাবেন। সেখানে মিলাদ, দোয়া মাহফিল ও শিশু সমাবেশ অনুষ্ঠিত হবে। এরপর ১৯ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগের আলোচনা সভা অনুষ্ঠিত হবে। বিকেল ৪টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্রে এ আলোচনা সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা।

এছাড়া বঙ্গবন্ধুর জন্মদিনে উপলক্ষে মসজিদ, মন্দির, প্যাগোডা, গির্জাসহ সব ধর্মীয় প্রতিষ্ঠানে দেশব্যাপী বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হবে। এ কর্মসূচির অংশ হিসেবে বাদ জোহর বায়তুল মোকাররম জাতীয় মসজিদসহ দেশের সব মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল হবে।

এদিন সন্ধ্যা ৬টায় মিরপুর ব্যাপ্টিস্ট চার্চে খ্রিস্টান সম্প্রদায়, সন্ধ্যা ৬টায় মেরুল বাড্ডাস্থ আন্তর্জাতিক বৌদ্ধ বিহারে বৌদ্ধ সম্প্রদায় এবং সকাল ১১টায় ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে সনাতস সম্প্রদায় প্রার্থনা সভার আয়োজন করেছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সারাদেশে যথাযথ মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস স্বাস্থ্যবিধি মেনে উদযাপনের জন্য আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মী, সমর্থক, শুভানুধ্যায়ী ও সর্বস্তরের জনগণের প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button