সারাবাংলা

যারা স্মার্ট বাংলাদেশ চায় না, তাদের অপচেষ্টাকে প্রতিহত করা হবে

জনপদ ডেস্কঃ শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, যারা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার স্বপ্নকে হারিয়ে দিতে চায়, উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করতে চায়, তাদের সেই অপচেষ্টাকে প্রতিহত করা হবে।

বৃহস্পতিবার (৯ মার্চ) দুপুরে ময়মনসিংহের শিল্পাচার্য জয়নুল আবেদীন সংগ্রহশালা চত্বরে অনুষ্ঠিত জয় বাংলা আর্ট ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রীর ময়মনসিংহ আগমন উপলক্ষে আওয়ামী লীগের বিভাগীয় সাংগঠনিক টিমের সার্বিক সহযোগিতায় জয় বাংলা আর্ট ক্যাম্পের আয়োজন করেছে ‘হাসুমণির পাঠশালা’।

দীপু মনি বলেন, রাজনীতি আর সংস্কৃতি হাত ধরে চলে। একটি ছবির শক্তি অনেক। সংস্কৃতি অন্ধকার দূর করে আলোর পথে নিয়ে যায় সমাজ এবং রাষ্ট্রকে। দেশরত্ন শেখ হাসিনার হাতেই অন্ধকার দূর করে দেশ এগিয়ে যাচ্ছে, যাবে।

এ সময় হাসুমণির পাঠশালার সভাপতি মারুফা আক্তার পপি ও একুশে পদকপ্রাপ্ত চিত্রশিল্পী ফরিদা জামানসহ অন্যান্য শিল্পীরা উপস্থিত ছিলেন।

মারুফা আক্তার পপি জানান, ‘জননেত্রীর ৪২ বছরের পথচলা, অভিলক্ষ্য-উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে আওয়ামী লীগের সভাপতি হিসেবে শেখ হাসিনার ৪২ বছরের স্বপ্ন-সাধনাকে শিল্পীর রং তুলির ক্যানভাসে তুলে ধরতেই এই আয়োজন। এই ক্যাম্পে ৪২ ফুট ক্যানভাসে আঁকা একটি চিত্রকর্ম প্রদর্শিত হবে প্রধানমন্ত্রীর জনসভাস্থল সার্কিট হাউস মাঠে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button