খুলনাসারাবাংলা

খুলনায় ১৬ লাখ কাঁচা ইট ধ্বংস করলেন পরিবেশ অধিদপ্তর

জনপদ ডেস্ক: নড়াইলের কালিয়া উপজেলার পাঁচটি অবৈধ ইটভাটায় অভিযান চালিয়ে প্রায় ১৬ লাখ কাঁচা ইট ধ্বংস করেছে পরিবেশ অধিদপ্তর। গত বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) দিনব্যাপী কালিয়া উপজেলার কাঞ্চনপুর ও পাটকেলবাড়িয়া এলাকায় এ অভিযান চালানো হয়।

পরিবেশ অধিদপ্তর সূত্রে জানা গেছে, খুলনা পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশিফুর রহমানের নেতৃত্বে এ মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় তাকে সহায়তা করেন নড়াইল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক কামাল মেহেদীসহ পুলিশ ও আনছার বাহিনী। এ সময় পরিবেশ ছাড়পত্র না থাকায় ঐ এলাকার পাঁচটি ইটভাটায় স্কেভেটর ও ট্রাক্টরের সাহায্যে চিমনী, কিলন সম্পূর্ণ ভেঙ্গে ফেলা হয়। একই সঙ্গে প্রায় ১৬ লাখ কাঁচা ইট সম্পূর্ণ ধ্বংস করা হয়।

এর মধ্যে কাঞ্চনপুরের মো. সাদ্দাম খানের মেসার্স খান ব্রিকস্ এর প্রায় ৩ লাখ এবং পাটকেলবাড়িয়ার মো. জসিমের মেসার্স এম জে বি এম ব্রিকস্/ এমকে ব্রিকস্ এর প্রায় ৫ লাখ, মো. লিটন মোল্যার মেসার্স ভাই ভাই ব্রিকস এর প্রায় ৪ লাখ, মো. লিটন দারোগার মেসার্স লাব্বি ব্রিকস্ এর প্রায় সাড়ে ৩লাখ এবং ইয়াসিন মোল্যার মেসার্স স্টার ব্রিকস্ এর প্রায় আড়াই লাখ কাঁচা ইট ধ্বংস করা হয়।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button