রাজশাহীসারাবাংলা

রাজশাহীতে প্রস্তাবিত কবরস্থান ও ঈদগাহ নির্মাণে বাধাদানের ষড়যন্ত্রের প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী সিটি কর্পোরেশনের প্রস্তাবিত কবরস্থান ও ঈদগাহ নির্মাণে বাধাদান এবং রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন ও বিশিষ্ট ব্যবসায়ী শামসুজ্জামান আওয়াল এবং স্থানীয় ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমনের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বেলা ১১টায় ছোটবোনগ্রাম বাররাস্তার মোড়ে ১৯, ১৮, ১৭, ২৬ নং ওয়ার্ড ও পারিলা ইউনিয়নের অধিবাসিদের আয়োজনে এ মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

এসময় বক্তারা বলেন, রাজশাহী সিটি কর্পোরেশনের উত্তরপূর্ব কোণে বৃহত্তর ১৯নং ওয়ার্ডবাসীর এবং ২৬নং ওয়ার্ডের চন্দ্রিমা আবাসিক, মহানন্দা আবাসিক, পদ্মা আবাসিক এলাকার ও ১৭নং ওয়ার্ডের দক্ষিণপূর্ব এলাকাসহ মুশরইল এলাকা ও আশপাশের এলাকায় মৃতদেহ দাফনের জন্য কোন কবরস্থান নেই। এজন্য অত্র এলাকাবাসী দীর্ঘদিন ধরে কবরস্থান ও ঈদগাহ নির্মাণের দাবি জানিয়ে আসছে। এর পরিপ্রেক্ষিতে রাজশাহী সিটি কর্পোরেশন নিজস্ব অর্থায়নে মুসরইল মৌজায় ১৫ বিঘা ভূমি অধিগ্রহণের মাধ্যমে কবরস্থান ও ঈদগাহ নির্মাণের উদ্যোগ গ্রহণ করেছে। প্রস্তাবিত কবরস্থান ও ঈদগাহ নির্মাণে বাধাদান ও ষড়যন্ত্রের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। আমরা দ্রুত কবরস্থান ও ঈদগাহ নির্মাণ বাস্তবায়ন চাই।

মানবন্ধনে ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, পারিলা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সাইফুল ইসলাম ভুলু, রাজশাহী সাহেব বাজার বড় মসজিদের পেশ ইমাম মাওলানা আব্দুল গনি, শাহমুখদুম থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক বাবু, মহানগর শ্রমিক লীগের সহ-সভাপতি শরিফুল ইসলাম সাগরসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button