কাতার বিশ্বকাপফুটবলরাজশাহী

ফ্রান্সের পক্ষে রাবির ব্রাজিল সমর্থক শিক্ষার্থীরা

স্পটস ডেস্ক: ফ্রান্স বনাম মরক্কোর সেমিফাইনাল খেলায় ফ্রান্সের পক্ষে অবস্থান নিয়ে স্লোগান দিয়ে মিছিল করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ব্রাজিল সমর্থক শিক্ষার্থীরা। ফাইনালে আর্জেন্টিনা ও ফ্রান্স মুখোমুখি হোক এটাই চান তারা। আর্জেন্টিনা বনাম মরক্কো ফাইনাল খেলা অনুষ্ঠিত হলে সহজেই আর্জেন্টিনা জিতে যাবে বলে ব্রাজিল সমর্থকদের ধারণা। তবে ফ্রান্সে সঙ্গে পড়লে শিরোপা জয় পেতে এতোটা সহজ হবে না বলে মনে করছেন তারা।

বুধবার (১৪ ডিসেম্বর) দিবাগত রাতে খেলা চলাকালীন সময়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের টিভি রুম ও প্রজেক্টরে ফ্রান্সের হয়ে স্লোগান দিয়ে মিছিল করতে দেখা যায় বিশ্ববিদ্যালয়ের ব্রাজিল সমর্থকদের। ফ্রান্সের কোনো খেলোয়াড় বল পেলেই স্লোগান ও বাঁশি বাজিয়ে আনন্দ করছেন তারা।

ব্রাজিল সমর্থক লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী মো. মামুন বলেন, আমরা চাই ফ্রান্স জিতুক। আর্জেন্টিনার কাপ নিতে হলে হাড্ডাহাড্ডি লড়াই করে বিশ্বকাপ নিক। মরক্কোর সঙ্গে ফাইনাল খেলা অনুষ্ঠিত হলে আর্জেন্টিনা সহজেই বিশ্বকাপ জিতে যাবে বলে ধারণা এ শিক্ষার্থীর। তাই তিনি মনে-প্রাণে চাইছেন ফ্রান্স জিতুক।

আরেক ব্রাজিল সমর্থক মো. নোবেল বলেন, ২০১৮ সালের বিশ্বকাপে ফ্রান্স ৪টা গোল দিয়েছিলো আর্জেন্টিনাকে। এবার ফ্রান্সের সঙ্গে ফাইনাল খেলা অনুষ্ঠিত হলে হেক্সা গোল খাবে আর্জেন্টিনা। তাই আজ ফ্রান্স জিতুক মনে-প্রাণে চাইছি আমি। ফ্রান্স বনাম আর্জেন্টিনা ফাইনাল খেলা অনুষ্ঠিত হলে বিশ্ব আবারও নতুন কিছু চমক দেখতে পাবে।

৯০ মিনিটের খেলায় ১-১ গোলে সমতা হওয়ায় ট্রাইবেকারে গিয়ে দুই গোলের ব্যবধানে কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়া কাছে পরাজয় বরণ করে ব্রাজিল। ব্রাজিলের এমন পরাজয়ে আর্জেন্টিনা যেন কাপ নিতে না পারে সেই জন্য ফ্রান্সের পক্ষ নিচ্ছেন ব্রাজিল সমর্থকরা।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button