কাতার বিশ্বকাপফুটবল

মাঠে নামলেই যে রেকর্ড হবে মেসির

জনপদ ডেস্ক: এবারের বিশ্বকাপে খেলতে এসে একের পর এক রেকর্ড ভাঙছেন মেসি। এবারের আসরে ইতোমধ্যে ৪ গোল করে আর্জেন্টিনার বিশ্বকাপ ইতিহাসে সর্বোচ্চ গোলদাতার তালিকায় বাতিস্তুতার পাশে বসেছেন তিনি। এছাড়া বিশ্বকাপ খেলতে নেমে ছুঁয়েছেন সবচেয়ে বেশি বিশ্বকাপ খেলার রেকর্ড। এবার আরও একটি রেকর্ডের হাতছানি দিচ্ছে তারকা ফরোয়ার্ডের সামনে।

বিশ্বকাপের সেমিফাইনালে আজ ক্রোয়েশিয়ার বিপক্ষে মাঠে নামলেই বিশ্বকাপে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ডের মালিক হয়ে যাবেন তিনি। তবে রেকর্ডটা অবশ্য তার একার হবে না। জার্মানির বিশ্বকাপজয়ী অধিনায়ক লোথার ম্যাথাউসও খেলেছেন মেসির সমান ২৫টি বিশ্বকাপ ম্যাচ। তবে রেকর্ডটা একান্ত নিজের করে নেওয়ার সুযোগ আছে মেসির। আজ সেমিফাইনাল ম্যাচে খেলার পর ফাইনাল বা তৃতীয় স্থান নির্ধারণী যেকোনো একটি ম্যাচে মাঠে নামলেই এককভাবে রেকর্ডটা তার হয়ে যাবে।

আজকের ম্যাচে একটি গোল করলে আর্জেন্টিনার বিশ্বকাপ ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা হওয়ার পাশসাপাশি এবারের বিশ্বকাপে সর্বোচ্চ গোলদাতার তালিকায় এমবাপের পাশে বসবেন মেসি। তবে সর্বোচ্চ পাঁচটি বিশ্বকাপ খেলার রেকর্ডে মেসির সঙ্গী আছেন পাঁচজন—মেক্সিকোর আন্তনিও কারবাহাল, রাফায়েল মার্কেজ, আন্দ্রেস গুয়ারদাদো, জার্মানির লোথার ম্যাথাউস ও পর্তুগালের ক্রিস্টিয়ানো রোনালদো।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button