কাতার বিশ্বকাপফুটবল

শতভাগ মিলে গেল ভারতের কোচের ভবিষ্যদ্বাণী

জনপদ ডেস্ক: ফুটবল বিশ্বকাপ মানেই তুমুল উন্মাদনা। এক-দুই মাসের এই ফুটবল মহাযজ্ঞকে ঘিরে মানুষের আগ্রহের কোনো শেষ নেই। কার হাতে উঠতে যাচ্ছে শ্রেষ্ঠত্বের ট্রফি, কে উঠবে বিশ্ব আসরের সেমিফাইনালে তা নিয়েও মানুহশের উন্মাদনা প্রচুর। সুযোগ কাজে লাগিয়ে ভবিষ্যদ্বাণীর পসরা সাজিয়ে বসেন বিশেষজ্ঞরা। এবার এমন এক ভবিষ্যদ্বাণী করে চমকে দিয়েছেন ইগোর স্টিমাচ।

ক্রোয়েশিয়ার সাবেক ফুটবলার স্টিমাচ এখন ভারতীয় ফুটবলে কোচের দায়িত্বে আছেন। বিশ্বকাপ শুরুর পর গ্রুপ পর্ব চলাকালে একটি ভবিষ্যদ্বাণী করেছিলেন তিনি। সাবেক ফুটবলারের গ্রুপ পর্ব চলার সময়ই মনে হয়েছিল, বিশ্ব আসরের শেষ চারে উঠবে আর্জেন্টিনা, ক্রোয়েশিয়া, ফ্রান্স ও মরক্কো। আশ্চর্যজনকভাবে, ৬০ ম্যাচের রুদ্ধশ্বাস লড়াই শেষে সেমিফাইনালে উঠছে এই চার দলই।

স্টিমাচের এই ভবিষ্যদ্বাণী কথা শুনলে যে কারোরই চমকে যাওয়ার কথা। কারণ কখনো বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল না খেলা মরক্কোকে তিনি রেখেছিলেন শেষ চারে। এছাড়া শেষ আটের লড়াইয়ের আগে কে ভেবছিল হট ফেভারিট ব্রাজিল বিদায় নেবে কোয়ার্টার ফাইনাল থেকে কিংবা ক্রোয়েশিয়া এবারও সেমিফাইনাল খেলবে। অদ্ভুত এই ভবিষ্যদ্বাণী করে বড়াই করতে অবশ্য ভোলেননি স্টিমাচ।

নিজের অফিশিয়াল টুইটার একাউন্টে এ বিষয়ে একটি পোস্ট করেছেন তিনি। সেখানে তিনি লেখেন, ‘আমার ভবিষ্যদ্বাণী সাধারণত খুব একটা ভুল হয়না। কারণ আমি কখনো ধারণার ওপর কিছু বলি না। আমি মন আর হৃদয়কে একত্রে নিয়ে ভাবি।’

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button