কাতার বিশ্বকাপফুটবল

সৌদির সেই ডিফেন্ডারের চোয়াল ভেঙে গেছে

জনপদ ডেস্ক: গোলরক্ষক মোহাম্মাদ আল ওয়াইসের সঙ্গে সংঘর্ষে সৌদি আরবের ডিফেন্ডার ইয়াসের আল শাহরানির চোয়ালের হাড় ভেঙে গেছে। রক্তক্ষরণ হওয়ায় এই ডিফেন্ডারকে সৌদি প্রিন্স মোহাম্মদ বিন সালমানের নির্দেশে প্রাইভেট জেটে জার্মানিতে জরুরি চিকিৎসার জন্য।

আর্জেন্টিনা-সৌদি আরব ম্যাচে যোগ করা সময়ে গোলরক্ষকের হাঁটুর সঙ্গে আঘাত লাগে শাহরানির মুখের। তখনই মাটিতে লুটিয়ে পড়েন এই ডিফেন্ডার। তবে এত গুরুতর চোটের পরও মাঠে খেলা বন্ধ রাখেননি স্লাভকো ভিনিচচ, যা নিয়ে মাঠেই ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে সৌদি ফুটবলারদের।

শাহরানির এমন চোটে পড়ার ম্যাচে আর্জেন্টিনাকে ২-১ গোলে হারিয়ে বিশ্বকাপের ইতিহাসেরই বড় অঘটন ঘটিয়েছে সৌদি আরব। এমন বিশাল জয় উদ্‌যাপনের জন্য বুধবার দেশটিতে ছুটি ঘোষণা করা হয়েছে। কিন্তু ঐতিহাসিক জয়ের উদ্‌যাপনটা দলের সঙ্গে করতে পারছেন না শাহরানি। বিশ্বকাপ তো শেষই, ঠিক কবে মাঠে ফিরতে পারবেন, সেটাও এখন বলা যাচ্ছে না। এমন অবস্থায় হাসপাতাল থেকেই ঐতিহাসিক জয়ে সৌদি আরববাসীকে অভিনন্দন জানিয়েছেন এই ডিফেন্ডার। এমন একটা জয় সৌদির সমর্থকদের প্রাপ্য ছিল বলেও মনে করেন তিনি, ‘সবাইকে নিশ্চয়তা দিতে চাই আমি ঠিক আছি। আমার জন্য দোয়া করবেন। সৌদি সমর্থকদের অভিনন্দন। এমন কিছু আপনাদের প্রাপ্য ছিল।’

এদিকে সৌদি আরবের ফুটবল ফেডারেশন বুধবার এক বিবৃতিতে জানিয়েছে, আল শাহরানি মাথা, বুক এবং তলপেটে মারাত্মক আঘাত পেয়েছেন। তার সকল মেডিকেল পরীক্ষা সম্পন্ন হয়েছে জানিয়েছে বিবৃতিতে বলা হয়েছে, তাকে পর্যবেক্ষণে রাখা হবে। তবে তার অবস্থা স্থিতিশীল রয়েছে বলে নিশ্চিত করা হয়েছে।

সৌদি আরবের পরের দুই ম্যাচ মেক্সিকো ও পোল্যান্ডের সঙ্গে। গ্রুপ সিতে এক জয় নিয়ে এখন শীর্ষে আছে সবুজ বাজ পাখিরা। সূত্র: আল জাজিরা

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button