আন্তর্জাতিক

চীনে লাল পাতার উৎসব

আন্তর্জাতিক ডেস্ক : ‘সিচুয়ানে আরামে যান এবং গুয়াংউ পাহাড়ের সঙ্গে দেখা করুন’ স্লোগান নিয়ে ২০তম সিচুয়ান গুয়াংউ মাউন্টেন ইন্টারন্যাশনাল রেড লিফ ফেস্টিভ্যাল শুরু হয়েছে। গতকাল দক্ষিণ-পশ্চিম চীনের সিচুয়ান প্রদেশের পাঝং শহরের গুয়াংউ মাউন্টেনের পর্যটন এলাকায় উৎসবের উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে কূটনৈতিক দূত, যুব প্রতিনিধি, চীনের বহুজাতিক কোম্পানির সিনিয়র এক্সিকিউটিভ এবং মিডিয়া প্রতিনিধিসহ একটি আন্তর্জাতিক প্রতিনিধি দল অংশ নেন।

গুয়াংউ পাহাড়ের লাল পাতার দুর্দান্ত দৃশ্যটি ভালোভাবে দেখানোর জন্য এই বছরের লাল পাতার উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানটি ‘অনলাইন এবং অফলাইন’ পদ্ধতিতে একযোগে অনুষ্ঠিত হয়।

১লা নভেম্বর সকালে ২০তম সিচুয়ান গুয়াংউ মাউন্টেন ইন্টারন্যাশনাল রেড লিফ ফেস্টিভ্যালটি গুয়াংউ মাউন্টেন ট্যুরিস্ট এরিয়ার টাইলুবা স্কোয়ারে এবং তিনটি মনোরম এলাকা ইয়ানজিলিং, ডেশিয়াওলানগু এবং মুন লেকে শুরু হয়।

লাল পাতার উৎসবটি যৌথভাবে আয়োজন করে সিচুয়ান প্রাদেশিক সংস্কৃতি ও পর্যটন বিভাগ, সিচুয়ান প্রাদেশিক বন ও তৃণভূমি ব্যুরো, সিচুয়ান প্রাদেশিক বৈদেশিক বিষয়ক কার্যালয় এবং পাঝং মিউনিসিপ্যাল পিপলস গভর্নমেন্ট।

পাঝং মিউনিসিপ্যাল পিপলস গভর্নমেন্টের মেয়র গাও পংলিং উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন এবং সিচুয়ান প্রাদেশিক পিপলস কংগ্রেসের স্থায়ী কমিটির ডেপুটি ডিরেক্টর ওয়াং ফেই উদ্বোধনী অনুষ্ঠানের ঘোষণা করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সিপিসি পাঝং মিউনিসিপ্যাল কমিটির সেক্রেটারি হে পিং, সিচুয়ান প্রাদেশিক বনায়ন ও তৃণভূমি ব্যুরোর পরিচালক লি থিয়ানম্যান; ইয়াং হংমেই, সিচুয়ান প্রাদেশিক সংস্কৃতি ও পর্যটন বিভাগ এর সচিব ইয়াং হংমেই, সিচুয়ান প্রাদেশিক পররাষ্ট্র বিষয়ক অফিস এর ডেপুটি ডিরেক্টর ঝাং থাও, ছেংদু শহরে চিলির কনস্যুলেট জেনারেলের কনসাল জেনারেল গুস্তাভো ডিয়াজ হায়ডালগো বক্তব্য দেন।

উদ্বোধনী অনুষ্ঠানের পর, ০২ থেকে ০৪ নভেম্বর; বাংলাদেশ, নেপাল, ভারত, পাকিস্তান, সিঙ্গাপুর, ইতালি, চিলি এবং কোরিয়ার প্রতিনিধিরা বাস্তব ক্ষেত্রের অভিজ্ঞতা অর্জনের জন্য পাঝং এর উন্নয়ন কার্যক্রম এবং অন্য গ্রামাঞ্চল পরিদর্শন করেন যেন পাঝং উন্নয়নের বাস্তব অভিজ্ঞতা অর্জন করে নিজ দেশের উন্নয়ন কার্যক্রমে কৌশলগুলো প্রয়োগ করতে পারে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button