অপরাধসারাবাংলাসিলেট

সিলেটে ব্যবসায়ী অপহরণ মামলায় গ্রেফতার ১

জনপদ ডেস্ক: সিলেট নগরীর শিবগঞ্জ থেকে অপহরণ মামলার এজহারভুক্ত আফজল হোসেন (৩০) নামে এক আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। এর আগে বৃহস্পতিবার রাত পৌনে ৩টায় তার বাসায় অভিযান চালিয়ে পুলিশ তাকে গ্রেফতার করে।

মামলার তদন্তকারী কর্মকর্তা মহানগর পুলিশের শাহপরাণ (রহ.) থানার এসআই চন্দ্রশেখর বড়ুয়া এ তথ্যটি নিশ্চিত করেন।

গ্রেফতার আফজল হোসেন শিবগঞ্জ লাকড়ীপাড়ার রংধনু-৩১ নম্বর বাসার ময়না মিয়ার ছেলে।

পুলিশ ও মামলা সূত্রে জানা যায়, গত ২৯ জুন সকাল পৌনে ১১টায় নগরীর শিকগঞ্জ ফেয়ার টাওয়ারের সামনে থেকে ব্যবসায়ী দেলওয়ার হোসেন অপহৃত হন। এ সময় অপহরণকারীরা অস্ত্রের মুখে তাকে বন্দি করে একটি প্রাইভেটকারে তুলে নিয়ে যায় জগন্নাথপুরে। সেখানে ওই ব্যবসায়ীর ওপর দিনভর নির্যাতন চালিয়ে অপহরণকারীরা ছয়টি অলিখিত জুডিসিয়াল স্ট্যাম্পে স্বাক্ষর নেয়। পরে রাত ১০টার দিকে জগন্নাথপুর থেকে সিলেট নগরীর শিবগঞ্জে ব্যবসায়ী দেলওয়ারকে নিয়ে আসে অপহরণকারীরা।

জানা গেছে, সেখানে ফের নির্যাচন চালিয়ে ওই ব্যবসায়ীর ডাচ বাংলা ব্যাংকের চেক বইয়ের ১৯টি পাতায় স্বাক্ষর নিয়ে ঘটনাটি কাউকে না জানাতে ভয়ভীতি দেখিয়ে ছেড়ে দেয়। পরে ব্যবসায়ী ব্যাংকের সাথে যোগযোগ করে চেকের বিপরীতে টাকা উত্তোলন না করতে পারে সে ব্যবস্থা করেন। এতে ক্ষিপ্ত হয়ে বৃহস্পতিবার অপহরণকারীরা দেলওয়ারকে ফোন করে হুমকি-ধামকি দেন। পরে তিনি বিষয়টি পুলিশকে অবগত করেন। এ সময় তিনি পাঁচজনের নাম উল্লেখসহ অজ্ঞাত দুই থেকে তিনজনকে আসামি করে শাহপরাণ থানায় একটি অপহরণ মামলা করেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button