জাতীয়

আওয়ামী লীগের ১৫ বিদ্রোহী প্রার্থী বহিষ্কার

জনপদ ডেস্ক: ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করায় চট্টগ্রামের বাঁশখালী উপজেলা আওয়ামী লীগের ১৫ নেতাকর্মীকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। স্থায়ীভাবে বহিষ্কারের জন্য তাদের বিরুদ্ধে কেন্দ্রীয় আওয়ামী লীগে সুপারিশ পাঠানো হবে বলে জানায় চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

বুধবার বিষয়টি নিশ্চিত করেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান। এর আগে গতকাল মঙ্গলবার রাতে তাদের সাময়িক বহিষ্কার করা হয়।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ এমপির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মফিজুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের কার্যকরী সংসদের সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

বহিষ্কৃত প্রার্থীরা হলেন- পুকুরিয়া ইউপিতে আকতার হোসেন, সাধনপুরে আহছান উল্লাহ চৌধুরী ও এস এম সালাউদ্দিন কামাল, খানখানাবাদে জিয়াউল হক, বাহারছরায় বখতেয়ার উদ্দিন চৌধুরী ও রেজাউল করিম, কালীপুরে মোহাম্মদ নোমান, বৈলছড়িতে মোহাম্মদ মনচুর, কাথরিয়ায় জয়নাল আবেদীন চৌধুরী, শীলকূপে মিজান সিকদার, চাম্বলে ফজলুল কাদের, পুইছড়িতে রেজাউল আজিম চৌধুরী ও তারেকুর রহমান এবং ছনুয়ায় হারুনুর রশিদ ও মোহাম্মদ আলমগীর কবির।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, দলের কার্যকরী সংসদের সভার সিদ্ধান্ত অনুযায়ী ১৫ জনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে। বিদ্রোহী প্রার্থীর পক্ষে তথা নৌকা প্রতীকের বিরুদ্ধে যেসকল নেতাকর্মী কাজ করছেন বা প্রচার–প্রচারণায় অংশগ্রহণ করছেন তাদের বিরুদ্ধেও সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button