জাতীয়

মহড়া শেষে দেশে ফিরেছে নৌবাহিনীর যুদ্ধ জাহাজ প্রত্যাশা

জনপদ ডেস্ক: চট্টগ্রাম নৌ অঞ্চলের চিফ স্টাফ অফিসার ক্যাপ্টেন মোহাম্মদ শফিউল আজম প্রধান অতিথি হিসেবে জাহাজটিকে আনুষ্ঠানিকভাবে অভ্যর্থনা জানান। এ সময় জাহাজে যাওয়া কর্মকর্তা ও নাবিকদের পরিবারবর্গ উপস্থিত ছিলেন। কাতার ও ভারতে অনুষ্ঠিত মহড়া শেষে দেশে ফিরেছে নৌবাহিনীর যুদ্ধ জাহাজ প্রত্যাশা। বৃহস্পতিবার চট্টগ্রাম নৌ জেটিতে এসে পৌঁছায় জাহাজটি।

গত ২১ হতে ২৩ মার্চ কাতারে অনুষ্ঠিত আন্তর্জাতিক সমুদ্র মহড়া ‘সেভেনথ দোহা ইন্টারন্যাশনাল মেরিটাইম এক্সিবিশন অ্যান্ড কনফারেন্স (ডিমডেক্স-২০২২)’ এবং ২৮ হতে ৩০ মার্চ ভারতে ‘ আইওএনএস মেরিটাইম এক্সসারসাইজ-২০২২ (আইএমইএক্স-২০২২) এ অংশগ্রহনের উদ্দেশ্যে গত ৫ মার্চ জাহাজটি চট্টগ্রাম ছেড়ে যায়।

আন্তর্জাতিক এ সমুদ্র মহড়ায় বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের নৌবাহিনী জাহাজ, উচ্চ পর্যায়ের প্রতিনিধি, পর্যবেক্ষক, সমর বিশারদরা এবং সামরিক ব্যক্তিরা এতে অংশ নেন। বানৌজা প্রত্যাশা জাহাজের অধিনায়ক কমান্ডার মোহাম্মদ গোলাম কিবরিয়ার নেতৃত্বে ২৫ জন কর্মকর্তাসহ মোট ১৩৫ জন নৌ সদস্য এ মহড়ায় অংশ নেন।মহড়ায় অংশ নেওয়ার মাধ্যমে নৌবাহিনীর কর্মকর্তা ও নাবিকদের পেশাগত মান উন্নয়নের পাশাপাশি বন্ধুপ্রতীম দেশসমূহের সঙ্গে পারস্পরিক সহযোগিতা ও সুসম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে আশা করছে নৌবাহিনী।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button