রাজশাহীসারাবাংলা

‘বাংলাদেশের উন্নয়ন এখন প্রতিবেশী দেশ গুলোর কাছে ঈর্ষণীয়‘ স্বাধীনতা দিবসের আলোচনায় – শাহীন আকতার রেনী

জাহিদ হাসান সাব্বির: ২৬শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২২ উপলক্ষে রাজশাহী উন্নয়ন কতৃপক্ষ ভবনে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার (২৬ মার্চ) বেলা ১২টায় রাজশাহী উন্নয়ন কতৃপক্ষ ভবন মিলনায়তনে সংবর্ধনা ও আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর আওয়ামীলীগ এর সিনিয়র সহ-সভাপতি ও বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেনী।

প্রধান আলোচকের বক্তব্যে শাহীন আকতার রেনী বলেন, আজকের দিনে দাড়িয়ে প্রথমেই গভীর শ্রদ্ধা ভরে স্মরন করি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে, যিনি না থাকলে হয়তো আমরা এই দিনটি- এই দেশটি পেতাম না। স্মরন করি ৭১’র মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী সকল মুক্তিযোদ্ধাদের।

তিনি আরো বলেন, আগে বাংলাদেশকে বলা হতো তলা বিহিন ঝুড়ি তবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্বের বুকে রোল মডেল, একের পর এক গোল সেট করে সরকার বিভিন্ন পরিকল্পনা বাস্তবায়ন করছেন। মাননীয় প্রধানমন্ত্রী দেশে নারী পুরুষ সমতা বাস্তবায়ন করেছেন, প্রতিবন্ধীদের নিয়ে সুদূর পরিকল্পনা নিয়ে কাজ করে যাচ্ছেন, উদ্যোক্তা সৃষ্টি করছেন। দেশ এখন বর্হিবিশ্বের সাথে তাল মিলিয়ে সমান তালে এগিয়ে যাচ্ছে। পূর্বে যারা টানা ২১ বছর মিথ্যা ইতিহাস প্রচার করেছে তাদের বলে রাখতে চাই বাংলাদেশ তথা বিশ্ব এখন বাংলাদেশের সঠিক ইতিহাস জানে।

সভায় সভাপতিত্ব করেন রাজশাহী উন্নয়ন কতৃপক্ষ (আরডিএ)’র চেয়ারম্যান অতিরিক্ত সচিব আনওয়ার হোসেন।

সভায় উপস্থিত ছিলেন, রাজশাহী উন্নয়ন কতৃপক্ষ’র প্রধান নির্বাহী কর্মকতা অাবু হায়াত মোহাম্মদ রহমতুল্লাহ, অথরাইজড অফিসার আবুল কালাম আজাদ, নির্বাহী প্রকৌশলী আব্দুল্লাহ্ আল তারিক, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ফয়সাল রায়হান, বীর মুক্তিযোদ্ধা মালেক সোবাহান, রাউক কর্মচারী ইউনিয়নের সভাপতি আকরাম হোসেন ও সাধারন সম্পাদক আশরাফুল ইসলাম এবং দৈনিক মুজুরি ভিক্তিক কর্মচারী জালাল উদ্দীন সহ রাউকের বিভিন্ন স্তরের কর্মকতা কর্মচারীবৃন্দ।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button