খেলাধুলাফুটবল

ধর্ষণের অভিযোগে রবিনহোর বিরুদ্ধে আন্তর্জাতিক গ্রেফতারি পরোয়ানা ইতালির

স্পোর্টস ডেস্ক: ধর্ষণের অভিযোগে সাবেক ব্রাজিলিয়ান তারকা রবিনহোর বিরুদ্ধে আন্তর্জাতিক গ্রেফতারি পরোয়ানা জারি করেছে ইতালির শীর্ষ আদালত। ইতালির বিচার মন্ত্রণালয় বৈশ্বিক সংস্থা ইন্টারপোলকে ওয়ারেন্ট কার্যকর করতে বলেছে। কারণ ব্রাজিল তার নাগরিকদের হস্তান্তর করে না, যার অর্থ রবিনহো যদি বিদেশে ভ্রমণ করেন তবেই তাকে গ্রেফতারের মুখোমুখি হতে হবে। ম্যানচেস্টার সিটির সাবেক এই স্ট্রাইকার থাকেন ব্রাজিলে। ৩৮ বছর বয়সী রবিনহো বরাবরই অভিযোগ অস্বীকার করেছেন।

২০১৩ সালে মাত্র ২৩ বছর বয়সী এক মেয়েকে ধর্ষণের দায়ে অভিযুক্ত হন রবিনহো। সেই অভিযোগের ভিত্তিতে মিলানের একটি আদালত রবিনহোসহ আরো অন্য পাঁচজন ব্রাজিলিয়ানকে একটি নাইট ক্লাব থেকে মদ্যপান করার পর এক মহিলাকে গণধর্ষণ করার জন্য দোষী সাব্যস্ত করেছিল। ৯ বছরের সাজা ঘোষণা করে ইতালির ওই আদালত । ২০২০ সালে একটি আপিল করে আদালত দ্বারা দোষী সাব্যস্ত হওয়া নিশ্চিত করা হয়েছিল এবং গত মাসে রবিনহোর ৯ বছরের জেল শাস্তি বহাল রাখে ইতালির শীর্ষ কোর্ট। তবে ২০১৪ সালে রবিনহো তার বিরুদ্ধে আনা এই অভিযোগ অস্বীকার করেন।

এছাড়াও ২০০৯ সালে ইংলিশ প্রিমিয়ার লিগে খেলার সময় লিডসের একটি নৈশক্লাবেও তার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ উঠেছিল। তবে সেইবার জামিন পেয়েছিলেন এই ব্রাজিলিয়ান তারকা। ২০০৫ থেকে ২০০৮ সাল পর্যন্ত রিয়াল মাদ্রিদের জার্সিতে, ২০০৮ থেকে ২০১০ সাল পর্যন্ত ম্যানচেস্টার সিটির হয়ে খেলেছেন এই ব্রাজিলিয়ান তারকা। এছাড়াও ব্রাজিলের হয়ে ২০০৩ সাল থেকে ২০১৭ পর্যন্ত মোট ১০০টি ম্যাচ খেলেছেন তিনি।

সূত্র : প্রথম কলকাতা

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button