আন্তর্জাতিক

ভারতে একলাফে বাড়ল পাউরুটির দাম

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের পশ্চিমবঙ্গে এবার একলাফে বেড়েছে পাউরুটির দাম। ওয়েস্ট বেঙ্গল বেকার্স অ্যসোসিয়েশন, ইন্ডিয়ান বিস্কুট ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন, অল ইন্ডিয়া বেকার্স অ্যান্ড বিস্কুট ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন এবং দি ওয়েস্ট বেঙ্গল বেকার্স অ্যান্ড বিস্কুট ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের সম্মিলিত একটি কমিটি শনিবার পাউরুটির দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে। খবর হিন্দুস্তান টাইমসের।

খবরে বলা হয়, বলা ৩০ জানুয়ারি থেকে প্রতি পাউন্ডে একলাফে চার টাকা করে দাম বাড়বে পাউরুটির। এর জেরে স্বভাবতই মাথায় চিন্তার ভাঁজ পড়েছে আম জনতার। আগামী ৩০ জানুয়ারি থেকে ৪০০ গ্রাম বা এক পাউন্ড পাউরুটির প্যাকেট বিক্রি হবে ২৮ টাকা করে এবং ২০০ গ্রাম বা হাফ পাউন্ড পাউরিটি বিক্রি হবে ১৪ টাকায়। তাছাড়া একশো গ্রাম প্লেন পাউরুটির চার পিসের প্যাকেটের দাম হবে ৩০ টাকা।

সংগঠনের দাবি, সাধারণ মানুষের কথা মাথায় রেখেই বেকারি শিল্পকে বাঁচাতে পাউরুটির দাম বাড়াতে বাধ্য হয়েছেন তারা।

সংগঠনের দাবি, বেকারিগুলোর পরিস্থিতি এতটাই করুণ যে বেকারি চালাতে মালিকদের নিজে কাজ করতে হচ্ছে। কর্মচারী রেখে কাজ করালে লাভ ঘরে তুলতে পারছেন না তারা। তাই নিজেদের পেট চালাতে এবং বেকারি শিল্পের সঙ্গে যুক্ত কর্মীদের কথা ভেবে এই মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button