অপরাধ

নকল ওষুধ-ক্রিম সরবরাহ চক্রের তিন সদস্য আটক

জনপদ ডেস্কঃ বেশি লাভের আশায় দেশি-বিদেশি নামিদামি ব্র্যান্ডের বিভিন্ন ওষুধ ও ক্রিম নকল করে তা রাজধানীর মিডফোর্ড এলাকায় বাজারজাত করে আসছিল একটি চক্র। চক্রটি দীর্ঘদিন ধরে মিটফোর্ড এলাকায় এসব নকল ওষুধ সরবরাহ করতো।

সম্প্রতি চক্রের তিন সদস্যকে আটক করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা (ডিবি) বিভাগের কোতোয়ালি জোনাল টিম।

নকল ওষুধ সরবরাহকারী চক্রের আটক হওয়া তিন সদস্য হলেন- মেডিসিন ওয়ার্ল্ড ফার্মেসির ফয়সাল আহমেদ (৩২), লোকনাথ ড্রাগ হাউসের সুমন চন্দ্র মল্লিক (২৭) ও রাফসান ফার্মেসির মো. লিটন গাজী (৩২)।

শনিবার (১৮ সেপ্টেম্বর) রাজধানীর কোতোয়ালি থানার বাবুবাজার সুরেশ্বরী মেডিসিন প্লাজার নিচতলার মেডিসিন ওয়ার্ল্ড ও লোকনাথ ড্রাগ হাউস এবং পাশের হাজি রানি মেডিসিন মার্কেটের নিচতলার রাফসান ফার্মেসি থেকে এসব নকল ওষুধ জব্দ করা হয়। অভিযানে ওষুধ প্রশাসনের পক্ষ থেকে এ টি এম কিবরিয়া খান ও মো. মওদুদ আহমেদ উপস্থিত ছিলেন।

ডিএমপির গোয়েন্দা লালবাগ বিভাগের কোতোয়ালি জোনাল টিমের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) মো. সাইফুর রহমান আজাদ জানান, নকল ওষুধ সরবরাহকারী চক্রের তিন সদস্যকে আটক করা হয়েছে। তবে চক্রের মূল সরবরাহকারী ও কয়েকজন সহযোগী এখনো পলাতক রয়েছেন। তাদের আটকের চেষ্টা চলছে।

জব্দ করা নকল ওষুধগুলোর মধ্যে রয়েছে- নকল i-pill, Super Gold Kosturi, NAPROXEN PLUS- 500+20mg, BETNOVATE-C, 20mg, Protobit-20 mg,ENO SANAGRA-100, Periactin ও ক্রিম: MOOV, Ring Guard, Whitfield, NIX Rubbing Balm, Vix Cold Plus, VICKS, গ্যাকোজিমা জব্দ করা হয়।

এডিসি মো. সাইফুর রহমান আজাদ বলেন, আটকরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, তারা বেশি লাভের আশায় দীর্ঘদিন ধরে এসব দেশি-বিদেশি নামিদামি ব্র্যান্ডের ওষুধ ও ক্রিম তাদের পলাতক অন্যদের কাছ থেকে সংগ্রহ করে মিডফোর্ড এলাকায় বাজারজাত করে আসছিল।

তিনি বলেন, আটক তিনজনের বিরুদ্ধে রাজধানীর কোতোয়ালি থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button