রাজশাহীসারাবাংলা

গোমস্তাপুরে তৃতীয় শ্রেণির কর্মচারীদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

নিজস্ব প্রতিবেদক, গোমস্তাপুর : চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার বাংলাদেশ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান তৃতীয় শ্রেণির কর্মচারীদের বেতন গ্রেড পরিবর্তনসহ ৫ দফা দাবি বাস্তবায়নে স্মারকলিপি প্রদান ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১১টায় উপজেলা চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান তৃতীয় শ্রেণির কর্মচারী পরিষদ গোমস্তাপুর উপজেলা শাখা কার্যনির্বাহী কমিটির সভাপতি আমিনুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি ইউসুফ আলী, সহ-সভাপতি আব্দুস সাত্তার, তৈমর রহমান, সাধারণ সম্পাদক ডলার কুমার সাহা, যুগ্মসাধারণ সম্পাদক আকমল হোসেন সহ তৃতীয় শ্রেণীর কর্মচারীবৃন্দ। ৫দফা দাবি সমূহ যথাক্রমে ৩য় শ্রেণী কর্মচারীদের ন্যূনতম বেতন গ্রেড ১২তম এবং পর্যায়ক্রমে ১০তম গ্রেডে উন্নত করন এবং শিক্ষার্থীর সংখ্যার ভিত্তিতে কর্মচারীর সংখ্যা বৃদ্ধি করতে হবে।

পদের নাম পরিবর্তন করে অফিস সুপার/প্রশাসনিক কর্মকর্তা/ হিসাবরক্ষণ কর্মকর্তা ও পেশাগত উন্নয়নে কম্পিউটারসহ ট্রেনিং এর দ্রুত ব্যবস্থা নিতে হবে।

শিক্ষামন্ত্রলয়ের প্রণীত চাকরিবিধি ২০১২ দ্রুত বাস্তবায়ন ও প্রজ্ঞাপন অনুযায়ী গভর্নিং বডিতে কর্মচারীদের একজন সদস্য রাখার ব্যবস্থা গ্রহন। কর্মঘন্টা নির্ধারণ ও বিভাগীয় কোঠায় যোগ্যতা সম্পন্ন ৩য় শ্রেণীর কর্মচারীদের শিক্ষক নিয়োগের ব্যবস্থা গ্রহণ।সকল শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণসহ সরকারি শিক্ষা প্রতিষ্ঠান তৃতীয় শ্রেণীর কর্মচারীদের সকল সুযোগ-সুবিধার ব্যবস্থা গ্রহণ।পরে উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহি অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বরাবর স্মারকলিপি প্রদান করে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button