সারাবাংলাসিলেট

চলতি আমন মৌসুমে কেজি প্রতি চাল ৪২ টাকা ৫০ করার পয়সার দাবি

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ: চলতি আমন মৌসুমে সরকারের নির্ধারিত আমন ধানের চালের দাম প্রতি কেজি সর্বোচ্চ ৩৭ টাকা থেকে ৪২ টাকা ৫০ পয়সা করার দাবি জানিয়েছেন সিলেট বিভাগীয় রাইস মিল মালিক সমিতি।

আজ শনিবার বিকেলে সুনামগঞ্জ শহরের স্থানীয় পত্রিকা দৈনিক সুনামকণ্ঠের কনফারেন্স হলে সিলেট বিভাগীয় রাইস মিল মালিক সমিতির আয়োজনে অনুষ্ঠিত সাধারণ সভায় নেতৃবৃন্দরা এমন দাবি জানান।

সভায় নেতৃবৃন্দরা বলেন, সরকার আমন ধানের চাল সংগ্রহে সরকার ২৬ টাকা করে ধান সংগ্রহ করার কথা জানালেও মিল মালিকদের কাছ থেকে ৩৬ টাকা ধরে আতপ ও সিদ্ধ ৩৭ টাকা করে সরকারের কাছে দেওয়ার কথা জানালেও আমরা সেই দামে বিক্রি করতে পারবো না। কারণ আমাদের ২৬ টাকা ধরে ধান সংগ্রহ করে এবং চাল উৎপাদন খরচ ১ টাকা ৪১ পয়সা দাঁড়ালে আমরা প্রতি কেজি চালের দাম ৪২ টাকা ৬২ পয়সা করে নির্ধারণ করার জন্য সরকারের কাছে অনুরোধ জানাই।

সিলেট বিভাগীয় রাইস মিল মালিক সমিতি’র সভাপতি শংকর পাল এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রফেসর সাব্বির আহমেদের পরিচালনায় অনুষ্ঠিত সাধারণ সভায় বক্তব্য রাখেন, সিলেট বিভাগীয় রাইস মিল মালিক সমিতি’র সহ-সভাপতি সাব্বির আহমেদ চৌধুরী, সহ-সাধারণ সম্পাদক শাহানুর রশিদ, অর্থ সম্পাদক আসাদুজ্জামান চৌধুরী, সদস্য আবুল আজিজ নানু, বোরহান উদ্দিন, সুনামগঞ্জ জেলা রাইস মিল মালিক সমিতির সভাপতি জিয়াউল হক, সাধারণ সম্পাদক রাসেল আহমেদ, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, কোষাধ্যক্ষ আবুল ওয়াহিদ প্রমুখ।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button