অপরাধচট্টগ্রামসারাবাংলা

ভাড়া ফ্ল্যাটে তৈরি হতো বিভিন্ন ব্র্যান্ডের নকল ওষুধ

জনপদ ডেস্ক: ভাড়া ফ্ল্যাটে তৈরি করা হতো বিভিন্ন ব্র্যান্ডের নকল ওষুধ। আর তা সরবরাহ করা হতো বিভিন্ন ফার্মেসিতে। প্রকৃত ওষুধ হিসেবে এসব ওষুধ বিক্রি করা হতো মানুষের কাছে। চট্টগ্রাম মহানগরীর পুরনো কালুরঘাট এলাকায় একটি ফ্ল্যাটে গত বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে ওই নকল কারখানার সন্ধান পায় নগর গোয়েন্দা পুলিশ।

সেখান থেকে উদ্ধার করা হয় বিপুল পরিমাণ নকল ওষুধ ও সরঞ্জাম। গ্রেপ্তার করা হয় অপকর্মের হোতা মোহাম্মদ হোসেনকে (৪০)।

পুলিশ কর্মকর্তারা জানান, চাঁদপুর জেলার বাসিন্দা মোহাম্মদ হোসেন ও তার সহযোগী চট্টগ্রামের রাউজান এলাকার মাহমুদুল হক নগরীর পুরনো কালুরঘাট তারানন্দ যুগী আশ্রম কালীমন্দিরের সামনে জনৈক বেলালের বিল্ডিংয়ের একটি ফ্ল্যাট ভাড়া নিয়ে প্রায় দুই বছর ধরে নকল ওষুধ তৈরি করে আসছিল। তারা নিজস্ব কেমিস্ট দিয়ে বিভিন্ন নিম্নমানের কেমিক্যাল ব্যবহার করে এসব ওষুধ বানিয়ে বিদেশি বিভিন্ন ওষুধের নাম ব্যবহার করে পরিচিত ফার্মেসিতে সরবরাহ করত। সেখান থেকে তা গ্রাহকদের কাছে বিক্রি করা হতো।

চট্টগ্রাম মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগের উপ-পুলিশ কমিশনার মুহাম্মদ আলী হোসেন দেশ রূপান্তরকে জানান, একটি সংঘবদ্ধ চক্র দীর্ঘদিন যাবৎ নামীদামি কোম্পানির ওষুধের নাম ব্যবহার নিজেদের উৎপাদিত নকল ওষুধ বাজারজাত করে আসছিল। গোপন তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার রাত ১০টার দিকে পুরনো কালুরঘাট এলাকায় একটি ভবনের ফ্ল্যাটে অভিযান চালিয়ে নকল ওষুধ তৈরির হোতা মোহাম্মদ হোসেনকে গ্রেপ্তার এবং সেখান থেকে নকল ওষুধ ও ওষুধ তৈরির সরঞ্জাম জব্দ করা হয়। মোহাম্মদ হোসেনের আরেক সহযোগী মাহমুদুল হককে গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানান তিনি।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button