জাতীয়

আমাদের আদর্শের ঠিকানা শেখ হাসিনা: দুর্যোগ প্রতিমন্ত্রী

জনপদ ডেস্কঃ দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী অধ্যক্ষ মো. মহিববুর রহমান বলেছেন, আমাদের আদর্শের ঠিকানা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। তার নির্দেশ এক ইঞ্চি জমিও অনাবাদি রাখা যাবে না। আমি কৃষকের সন্তান হিসেবে সব সময় আপনাদের পাশে আছি।

আজ শনিবার (৪ মে) দুপুরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে উপজেলা পরিষদ চত্বরে কৃষকের মাঝে প্রধানমন্ত্রীর উপহারের সার ও বীজ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, আজ থেকে কলাপাড়া-রাঙ্গাবালীর সকল নদী, খাল, জলাশয়, স্লুইজ গেট উন্মুক্ত ঘোষণা করা হলো। যদি কেউ এসব দখল করে মাছ চাষের নামে কৃষি কাজে বিঘ্ন ঘটানোর চেষ্টা করে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে প্রশাসন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রবিউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আরাফাত হোসেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন পটুয়াখালী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোহাম্মদ নজরুল ইসলাম ও কলাপাড়া পৌর মেয়র বিপুল চন্দ্র হাওলাদার।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কলাপাড়া থানার ওসি আলী আহম্মেদ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ ড. শহিদুল ইসলাম বিশ্বাস, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. মঞ্জুরুল আলম, পৌর কাউন্সিলর ও যুবলীগ নেতা মো. হুমায়ুন কবির প্রমুখ।

উল্লেখ্য, কলাপাড়ায় উফশী আউশ ধানের আবাদ বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচির আওতায় ১ হাজার ৫০০ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে বিনামূল্যে রাসায়নিক সার ও বীজ বিতরণ করা হয়।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button