টপ স্টোরিজরাজশাহীসারাবাংলা

নানা আয়োজনে রাজশাহীতে ‘‘কমিউনিটি পুলিশিং ডে’’ উদযাপিত

প্রধান প্রতিবেদক: নানা আয়োজনের মধ্য দিয়ে রাজশাহীতে ‘‘কমিউনিটি পুলিশিং ডে’’-২০২০ উদযাপিত হয়েছে। শনিবার সকাল সাড়ে ১০ টার দিকে রাজশাহী কলেজ প্রাঙ্গনে রংবেরঙের বেলুন-ফেস্টুন ও কবুতর উড়িয়ে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন প্রধান অতিথি থেকে কমিউনিটি পুলিশিং ডে’র শুভ উদ্বোধন ঘোষণা করেন।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী- আসনের সাংসদ প্রফেসর ডাঃ মো মনসুর আলী, সংরক্ষিত মহিলা আসনের এমপি আবিদা আনজুম মিতা, রাজশাহী জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক এমপি মেরাজ উদ্দীন মোল্লা, রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর মহা: হবিবুর রহমান, রাজশাহী মেট্রোপলিটন কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির আহ্বায়ক প্রফেসর ড. মোঃ আব্দুল খালেক, আহবায়ক, সদস্য সচিব ক এম হাবিবুর রহমান, রাজশাহী মহানগর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মো: ডাবুলু সরকার, বাংলাদেশ পূজা উদযাপন কমটি পরিষদ ও বাগমারা উপজেলা চেয়ারম্যান অনিল কুমার, মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার ডাঃ মো: আব্দুল মান্নান, মতিহার থানা কমিউনিটি পুলিশিংসহ অন্যান্য অতিথিবৃন্দ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আরএমপি পুলিশ কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিক।

সভায় প্রধান অতিথি রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বক্তব্যে মাদক-জঙ্গীবাদ ও সন্ত্রাস প্রতিরোধে কমিউনিটি পুলিশিং ডে এর বিভিন্ন সফলতার দিক তুলে ধরেন। কমিউনিটি পুলিশং এর মাধ্যমে পুলিশ ও জনসাধারণের মধ্যে সেতুবন্ধন তৈরি করে মাদক-জঙ্গীবাদ ও সন্ত্রাসবাদ এবং কিশোর গ্যাং সহ সব ধরণের অপরাধ নির্মূল করা সম্ভব বলে জানান। “মুজিবর্ষের মূলমন্ত্র-কমিউনিটি পুলিশিং সর্বত্র” এর শ্লোগানকে সামনে রেখে পুলিশি সেবা কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে জনগণে দোড়গোরায় পৌছানোর প্রত্যয় ব্যক্ত করা হয়। বাংলাদেশ পুলিশ সব সময় জাতির ক্লান্তিলগ্নে জনগণের পাশে থেকেই কাজ করেছে আর সেই জনগণই হচ্ছে কমিউনিটি পুলিশিং।

আলোচনা শেষে কমিউনিটি পুলিশিং এর কার্যক্রমে গুরুত্বপূর্ণ অবদানের জন্য পুলিশ হেডকোয়ার্টার্সের পক্ষ থেকে ০৪ জন শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং অফিসার ও ০৪ জন শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্যদের এবং রাজশাহী মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে আরো ১২ জন শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্যদের মাঝে ক্রেস্ট ও সনদপত্র বিতরণ করা হয়।

সভাপতির বক্তব্যে পুলিশ কমিশনারমোঃ আবু কালাম সিদ্দিক মকমিউনিটি পুলিশিং এর মাধ্যমে মাদক-জঙ্গী-সন্ত্রাসমুক্ত দেশ গড়তে সকলের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button