বরিশালসারাবাংলাস্বাস্থ্য ও চিকিৎসা

বরিশাল বিভাগে ২ জন ভারতীয় নাগরিকসহ করোনায় আক্রান্ত ৮১

জনপদ ডেস্ক: বরিশাল বিভাগে মোট ৮১ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। ৮১ জনের মধ্যে দু’জন ভারতীয় নাগরিকসহ বেশ কয়েকজন স্বাস্থ্যকর্মীও রয়েছেন।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, করোনার সংক্রমণ প্রতিরোধে বিদেশি নাগরিকসহ ভিন্ন জেলা (সংক্রমিত) থেকে আগত ব্যক্তিদের কোয়ারেন্টিনে রাখার কার্যক্রম চলমান রয়েছে। ফলে গত ১০ মার্চ থেকে এ পর্যন্ত বরিশাল সিটি করপোরেশনসহ বিভাগের ছয় জেলায় মোট ৮ হাজার ৮৩৮ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়।

এর মধ্যে হোম কোয়ারেন্টিনে পাঠানো ৭ হাজার ৮০৩ জনকে। এর মধ্যে ছাড়পত্র দেওয়া হয়েছে ৪ হাজার ৫৯৬ জনকে। এছাড়া বর্তমানে বিভাগের বিভিন্ন জেলায় হাসপাতালে (প্রতিষ্ঠানিক) কোয়ারেন্টিনে রয়েছেন ৫০৭ জন। আর ছাড়পত্র দেওয়া হয়েছে ২৪২ জনকে। গত ২৪ ঘণ্টায় বিভাগের ছয় জেলায় ২২৭ জনকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে ও বিভাগের ছয় জেলায় ৩৪০ জনকে হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় বরগুনা জেলায় মোট চার জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে। আর পিরোজপুর ও বরগুনায় ৩১ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। এর বাহিরে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালসহ বিভাগের বিভিন্ন সরকারি হাসপাতালে ১৩৬ জন আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন। এরই মধ্যে ৬৪ জনকে ছাড়পত্রও দেওয়া হয়েছে।

বরিশাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানান, বিভাগটিতে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৮১ জন। এর মধ্যে রয়েছেন বরিশাল জেলায় ৩৪ জন, পটুয়াখালীতে ১৩ জন, ভোলায় দু’জন, পিরোজপুরে পাঁচ জন, বরগুনায় ২১ জন ও ঝালকাঠিতে ছয় জন।

তিনি জানান, শেবাচিম হাসপাতালে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন তিন জন করোনা আক্রান্ত রোগী। আর করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে বরিশালের মুলাদী উপজেলায় একজন, পটুয়াখালীর দুমকি উপজেলায় একজন ও বরগুনার আমতলী উপজেলায় একজন এবং বেতাগী উপজেলায় একজন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button