বরিশালসারাবাংলা

নিজেদের রেশন দিয়ে খাদ্য সহায়তা সেনা সদস্যদের

জনপদ ডেস্ক: করোনা ভাইরাস সংক্রমণে সৃষ্ট সংকটে নিজেদের রেশন দিয়ে অসহায় মানুষকে খাদ্য সহায়তা দিচ্ছেন বরিশালের শেখ হাসিনা সেনানিবাসের সেনা সদস্যরা।

শনিবার (১৮ এপ্রিল) সকালে উত্তর কাউনিয়া এলাকায় কিছু পরিবারে খাদ্য সামগ্রী তুলে দেন সেনা সদস্যরা।

এ সময় বরিশাল শেখ হাসিনা সেনানিবাসের ৬২ ইস্ট বেঙ্গল ৬ পদাতিক ব্রিগেড অধিনায়ক লে. কর্নেল ফয়সাল আবেদী হাসান সাংবাদিকদের জানান, সমাজের অনেক মানুষ আছে যাদের বাসায় খাবার শেষ হয়ে গেলেও লোকলজ্জায় তারা কাউকে কিছু বলতে বা চাইতে পারছেন না। সেনা সদস্যরা সে সব মানুষকে খুঁজে বের করে তাদের খাদ্য সহায়তা দিচ্ছেন। এ পর্যন্ত এই ধরনের এক হাজার পরিবারকে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে।

ভবিষ্যতেও সেনাবাহিনীর এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান শেখ হাসিনা সেনা নিবাসের এই কর্মকর্তা।

এদিকে নিরাপদ শারীরিক দুরত্ব নিশ্চিত করতে বরিশাল সিটি করপোরেশন দিনের পরিবর্তে এখন রাতে ঘরে ঘরে ত্রাণ সহায়তা পৌছে দেওয়া শুরু করেছে। ‍শুক্রবার (১৭ এপ্রিল) রাতে নগরের ৮ নম্বর ওয়ার্ডের ছয়শ এবং ৪ নম্বর ওয়ার্ডের এক হাজার নয়শ পরিবারের মধ্যে খাদ্য সহায়তা পৌছে দেওয়া হয়েছে।

অপরদিকে সদর আসনের সংসদ সদস্য ও পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীমের পক্ষ থেকে নগরের তিনটি ওয়ার্ডে সাড়ে সাতশ পরিবারের কাছে খাদ্য সহায়তা পৌছে দেওয়া হয়েছে। পাশাপাশি জেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন উপজেলায় খাদ্য সহায়তা কর্মহীন অসহায় মানুষদের মধ্যে বিতরণ করা হচ্ছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button