ক্রিকেটখেলাধুলা

দশকসেরা টেস্ট দলের অধিনায়ক কোহলি, নেই কোনো বাংলাদেশি

স্পোর্টস ডেস্কঃ ক্রিকেট অস্ট্রেলিয়ার দশকসেরা টেস্ট দলের অধিনায়ক হিসেবে নির্বাচিত হয়েছেন ভারতীয় তারকা ক্রিকেটার বিরাট কোহলি। গত ১০ বছরে টেস্ট ক্রিকেটে আধিপত্য বিস্তার করায় ভারতীয় এ অধিনায়ককেই বেছে নিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) পক্ষ থেকে বলা হয়েছে, এত বছর ধরে এই খেলার অন্যতম সম্মানীয় চরিত্র বিরাট কোহলি। দশকসেরা টেস্ট দলের ওপেনার হিসেবে নির্বাচিত হয়েছেন ইংল্যান্ড ক্রিকেট দলের সাবেক অধিনায়ক অ্যালিস্টার কুক ও অস্ট্রেলিয়ার বর্তমান তারকা ক্রিকেটার ডেভিড ওয়ার্নার।

টেস্টে দশকসেরা তিন নম্বর পজিশনে ব্যাটিংয়ে রাখা হয়েছে নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনকে। চারে অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান স্টিভ স্মিথ আর পাঁচে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি।

ছয় নম্বরে দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স। দশকসেরা উইকেট কিপিংয়েও সুযোগ পেয়েছেন তিনি।সাতে ইংল্যান্ড অলরাউন্ডার বেন স্টোকস। আর বোলারদের মধ্যে রয়েছেন দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইন, ইংল্যান্ডের স্টুয়ার্ট ব্রড ও জেমস অ্যান্ডারসন। স্পিনে একমাত্র অস্ট্রেলিয়ান নাথান লিয়ন। তবে দশকসেরা টেস্ট দলে জায়গা হয়নি বাংলাদেশি কোনো ক্রিকেটারের।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button