আইন ও আদালত

বরিশালে ধর্ষণ মামলায় আসামির যাবজ্জীবন

জনপদ ডেস্কঃ বরিশালের গৌরনদী উপজেলার বাটাজোর ইউনিয়নের বছার গ্রামে এক কিশোরীকে অপহরণের পর একাধিকবার ধর্ষণের দায়ে আসামি সোহাগ চাপরাশীকে দুটি ধারায় যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও ২ বছর এবং অপর ধারায় ১৪ বছরের কারাদণ্ড, ৫০ হাজার টাকা জরিমানায় অনাদায়ে ১ বছরের কারাদণ্ডের নির্দেশ দেওয়া হয়। দণ্ডাদেশ একই সঙ্গে কার্যকর হওয়ায় আসামিকে যাবজ্জীবন কারাভোগ করতে হবে।

একই আদেশে ধর্ষণে জন্ম নেওয়া কন্যা সন্তানের বিয়ের আগ পর্যন্ত ভরণপোষণ রাষ্ট্রকে বহনের জন্য বলা হয়। সোহাগ একই এলাকার আলমগীর চাপরাশীর ছেলে।

বৃহস্পতিবার বিকালে আসামির উপস্থিতিতে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক আবু শামীম আজাদ এ রায় ঘোষণা করেন। মামলার বাদী ছিলেন কিশোরীর মা বছার এলাকার বাসিন্দা হারুন চাপরাশীর স্ত্রী মাহামুদা বেগম।

আদালতের বেঞ্চ সহকারী আজিবর রহমান জানান, ২০১০ সালের ২১ মার্চ বছার গ্রামের চন্দ্রহার কেয়ার মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রীকে স্কুলে যাওয়ার পথে অপহরণ করে সোহাগ। এরপর তাকে বিভিন্ন স্থানে নিয়ে একাধিকবার ধর্ষণ করে। পরবর্তীতে কিশোরী বাড়ি ফিরে আসে। এরপর ধর্ষণে কিশোরী অন্তঃসত্ত্বা হয়ে পড়লে বিয়ের জন্য সোহাগকে বলা হয়। কিন্তু তিনি বিয়েতে রাজি না হলে মামলা দায়ের করা হয়। মামলা চলাকালীন সময় কিশোরী একটি কন্যা সন্তানের জন্ম দেয়।

একই বছরের ১ এপ্রিল কিশোরীর মা বাদী হয়ে মামলা দায়ের করেন। ২২ এপ্রিল একমাত্র সোহাগকে অভিযুক্ত করে মামলার তদন্তকারী কর্মকর্তা গৌরনদী মডেল থানার এসআই আসাদুল হক প্রতিবেদন জমা দেন। ৫ জনের সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক ওই রায় দেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button