ক্যাম্পাসরাজশাহীশিক্ষা

রাবিতে সশরীরে চলবে ক্লাস-পরীক্ষা, নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবারাহের আশ্বাস

নিজস্ব প্রতিবেদকঃ সারাদেশে তীব্র তাপদাহে অতিষ্ঠ হয়ে উঠেছে জনজীবন। এর থেকে শিক্ষার্থীদের সুরক্ষা দিতে ঢাকা ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়সহ কয়েকটি বেসরকারি বিশ্ববিদ্যালয় অনলাইনে ক্লাস নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। তবে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত স্বাভাবিক প্রক্রিয়ার সশরীরে ক্লাস পরীক্ষা চলমান রাখার সিদ্ধান্ত নিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) কর্তৃপক্ষ। তবে এই সময়ে লোডশেডিং কমানো ও নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবারহের আশ্বাস দিয়েছেন তাঁরা।

রোববার (২১ এপ্রিল) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তারের সভাপতিত্বে এক জরুরী সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরে জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রণব কুমার পাণ্ডে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

অধ্যাপক প্রণব কুমার পান্ডে বলেন, মাউশির নির্দেশনায় তাপদাহের কারণে স্কুল-কলেজ গুলো বন্ধ করা হয়েছে। এরই প্রেক্ষিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সংশ্লিষ্ট সকলের মধ্যে এক উৎকণ্ঠা দেখা দিয়েছে। যেহেতু, রাজশাহীতে হিট ওয়েভ চলছে সেখানে কী হবে? আজকে দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নেতৃত্বে সকল অনুষদের ডিন, ইন্সটিটিউটের পরিচালক ও প্রশাসনের সকলের উপস্থিতিতে এই বিষয়ে এক জরুরি সভা হয়েছে।

জনসংযোগ প্রশাসক আরও বলেন, সভার সিদ্ধান্ত অনুযায়ী, বর্তমানে যেহেতু রাজশাহীর তাপমাত্রা সহনীয় পর্যায়ে আছে তাই আগামী ৩০ এপ্রিল পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষাসহ প্রশাসনিক কার্যক্রম যথারীতি চলবে। তবে বিভাগসমূহ প্রয়োজনবোধে অনলাইনে ক্লাস নিতে পারবে।

গ্রীষ্মকালীন ছুটির বিষয়ে অধ্যাপক প্রণব পাণ্ডে বলেন, আগামী ১মে সরকারি ছুটি ও ৩ থেকে ৪মে সাপ্তাহিক ছুটি। সেইসাথে ৫ থেকে ৯মে পর্যন্ত গ্রীষ্মাবকাশের ছুটি থাকবে। তবে ২মে পূর্বনির্ধারিত পরীক্ষা ও অফিসসমূহ যথারীতি চলবে কিন্তু ক্লাস বন্ধ থাকবে। এছাড়া এই সময়ে লোডশেডিং কমাতে ও নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবারহের জন্য সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলবে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button