কুষ্টিয়াসারাবাংলা

কুষ্টিয়ার দৌলতপুরে বিল দখল নিয়ে ছাত্রলীগ-গ্রামবাসীর সংঘর্ষ, গুলিবিদ্ধ ১

জনপদ ডেস্ক: কুষ্টিয়ার দৌলতপুরে বিল দখলকে কেন্দ্র করে গ্রামবাসীর সাথে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ হাফিজ চ্যালেঞ্জ ও তার সমর্থকদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় গুলিবর্ষণের ঘটনায় শাহেদ আহমেদ নামে এক ছাত্রলীগ কর্মী গুলিবিদ্ধ হয়েছেন।

শুক্রবার দুপুরে উপজেলার বোয়ালিয়া এলাকায় বোয়ালিয়া বিল দখল করাকে কেন্দ্র করে এ সংঘর্ষের ঘটনা ঘটে। গ্রামবাসীদের পক্ষে দুই ভাই মিজানুর রহমান (৪৫), মিনহাজ মির (৪০) ও আক্তারুল ইসলাম (৩৫) আহত হয়েছেন। গুলিবিদ্ধ ছাত্রলীগ কর্মী শাহেদ আহমেদের (২৩) বাড়ি কুষ্টিয়া শহরতলীর মোল্লাতেঘরিয়া এলাকায়।

দৌলতপুর থানার ওসি (তদন্ত) রাকিবুল হাসান বলেন, বিল ইজারাকে কেন্দ্র করে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের সাথে এলাকাবাসীর সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে কয়েকজন আহত হয়েছেন। আমরা গুলি করার বিষয়ে শুনেছি তবে কারা করেছে তা এখনও নিশ্চিত হতে পারিনি। তদন্ত সাপেক্ষে বলা যাবে।

এ বিষয়ে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ হাফিজ চ্যালেঞ্জ বলেন, এলাকার বিলটি অবৈধভাবে দখল করে রেখেছিল এলাকার আব্দুল মতিনের লোকজন। এবার জেলা প্রশাসনের পক্ষ থেকে ইজারার বিজ্ঞপ্তি দেওয়া হলে নিয়ম মেনে আমি ইজারা নেই। পয়লা বৈশাখ থেকে প্রশাসনের পক্ষ থেকে আমি বিলটি বুঝে নেই। বৈশাখের ২ তারিখে বিলে আমি মাছ ছাড়ি। এ খবর জানতে পেরে শুক্রবার ছাত্রলীগের কর্মীরা যান পিকনিক করতে। এ সময় আব্দুল মতিন ও তার অনুসারীরা হামলা চালায় ও গুলিবর্ষণ করে।

এদিকে বিলের জমির মালিকানা দাবি করা আব্দুল মতিন বলেন, আর এস রেকর্ড অনুসারে এই বিলের মালিক আমরা। এখানে সরকারের কোনো খাস জমি নেই। তবে এস এ রেকর্ড অনুসারে সরকার এই বিল ইজারা দিয়ে থাকে যা আমি প্রতি বছর নিয়ে থাকি। তবে এবার কোনো নোটিশ ছাড়াই বিল ইজারার কথা বলে কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ হাফিজ চ্যালেঞ্জ প্রায় শতাধিক ক্যাডার বাহিনী নিয়ে আমার বিলে চাষ করা মাছ ধরতে নামে। এ সময় এলাকাবাসীসহ আমি বাধা দিতে গেলে তার সাথে আসা ক্যাডার বাহিনী গ্রামবাসীর ওপর হামলা চালায় ও গুলি করে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button