চাপাইনবাবগঞ্জসারাবাংলা

৩ উপজেলায় চেয়ারম্যান পদে ১৫ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ, বাতিল ১

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জেঃ আগামী ৮মে অনুষ্ঠিতব্য ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ১ম ধাপে চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল, গোমস্তাপুর ও ভোলাহাট উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতার জন্য ১৬ জন তাঁদের মনোনয়নপত্র দাখিল করেন।

বুধবার (১৭এপ্রিল) মনোনয়নপপত্র বাছাইয়ে নাচোল উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদের জন্য মনোনয়ন দাখিলকারী সিরাজুল ইসলামের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। হলফনামায় অসম্পূর্ণ তথ্য, তথ্য গোপন ও আয়কর রিটার্ন এর ১০ বি ফরম যথাযথ না থাকায় তাঁর প্রার্থীতা বাতিল করা হয়েছে। এছাড়া তিন উপজেলায় ১৫ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। তবে বাতিল হওয়া প্রার্থী তফসিল অনুযায়ী ১৮ থেকে ২০ এপ্রিল পর্যন্ত এ সিদ্ধান্তের ব্যাপারে আপীল করতে পারবেন। এছাড়া তিন উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ১৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১২ জন প্রার্থীর সকলের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

নির্বাচনের রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার রেজাউল করিম এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ৩টি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতার জন্য মোট ৪৩ প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে শুধু নাচোল উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী সিরাজুল ইসলামের মনোনয়নপত্র বাতিল হয়েছে। বাকী ৪২টি মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button