সারাবাংলা

ক্ষোভে অনুষ্ঠান ত্যাগ বীর মুক্তিযোদ্ধাদের, ফেরালেন সংসদ সদস্য

জনপদ ডেস্ক: নাটোরের বড়াইগ্রামে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের অনুষ্ঠানে অবমূল্যায়নের অভিযোগ তুলে ক্ষোভ প্রকাশ করে অনুষ্ঠান ত্যাগ করেন বীর মুক্তিযোদ্ধারা। পরে অনুষ্ঠানের প্রধান অতিথি স্থানীয় সংসদ সদস্য ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী ও বড়াইগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লায়লা জান্নাতুল ফেরদৌসের অনুরোধে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে ফেরেন তারা।

মঙ্গলবার (২৬ মার্চ) বেলা সাড়ে ১১টায় উপজেলা পরিষদ চত্বরে এ ঘটনা ঘটে।

জানা যায়, মঙ্গলবার বেলা ১১টায় উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদ চত্বরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের অনুষ্ঠান চলছিল। শুরুতে জাতীয় সংগীত পরিবেশনের সঙ্গে মূল মঞ্চে দাঁড়িয়ে প্রধান অতিথি সংসদ সদস্য ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী, অনুষ্ঠানের সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা লায়লা জান্নাতুল ফেরদৌস, বিশেষ অতিথি উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আতাউর রহমান আতা, বড়াইগ্রাম সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শরীফ আল রাজীব ও ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিউল আজম খান জাতীয় পতাকা উত্তোলন করেন। এসময় উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের একজন নেতাকেও না ডাকায় বীর মুক্তিযোদ্ধারা অসন্তোষ ও ক্ষোভ প্রকাশ করেন। পরে পরিষদ মিলনায়তনে আয়োজিত বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে আসন গ্রহণের আহ্বান জানালে মুক্তিযোদ্ধারা তাদের অসম্মানের অভিযোগ তুলে ক্ষোভ প্রকাশ করেন এবং একপর্যায়ে অনুষ্ঠান ছেড়ে বাইরে চলে যেতে উদ্যত হন। এসময় কেউ কেউ অনুষ্ঠানস্থল থেকে বের হয়েও যান। এ পরিস্থিতি দেখে সংসদ সদস্য ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী এগিয়ে গিয়ে মুক্তিযোদ্ধাদের অনুরোধ করেন। পরে এমপির অনুরোধে মুক্তিযোদ্ধারা সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন।

অনুষ্ঠানে উপস্থিত বীর মুক্তিযোদ্ধা মমিনুল হক বলেন, অনুষ্ঠানে পতাকা উত্তোলনে অতিথিদের সঙ্গে আমাদের কাউকে না ডাকায় মুক্তিযোদ্ধাদের মধ্যে কিছুটা ক্ষোভের সৃষ্টি হয়েছিল। পরে ইউএনও বিষয়টি সম্পর্কে বুঝিয়ে বলার পর এবং সংসদ সদস্য নিজে এসে বলায় সবাই পুনরায় অনুষ্ঠানে অংশগ্রহণ করি।

বড়াইগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লায়লা জান্নাতুল ফেরদৌস বলেন, সরকারি নিয়ম অনুযায়ী উপজেলা চেয়ারম্যান বা সংসদ সদস্য পতাকা উত্তোলন করেন। এসময় মুক্তিযোদ্ধারা তাদের আসনে থাকবেন। তবে বীর মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে কেউ সেখানে থাকতে চাইলে আমরা অবশ্যই তাদের রাখতাম। এটা অনাকাঙ্ক্ষিত ভুল।

এ বিষয়ে সংসদ সদস্য ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী বলেন, সামান্য ভুল বোঝাবুঝি হয়েছিল। পরে সবকিছু ঠিক হয়েছে।‌

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button