সারাবাংলা

মুক্তিপণ দিয়ে ফিরল জিম্মি থাকা আরেক কৃষক

জনপদ ডেস্ক: কক্সবাজার টেকনাফে ৫ লাখ টাকা মুক্তিপণ দিয়েই অপহরণকারীদের হাত থেকে ছাড়া পেলেন জিম্মি থাকা কৃষক মোহাম্মদ নুর। এর আগে তার সঙ্গে জিম্মি হওয়া ৪ জন কৃষক মুক্তি পেলেও ৫ লাখ টাকা মুক্তিপণের জন্য তাকে জিম্মি করে রেখেছিল অপহরণকারীরা।

মুক্তি পাওয়া ওই ব্যক্তি হ্নীলা পানখালী এলাকার আব্দুর রহিমের ছেলে মোহাম্মদ নূর। রোববার (২৪ মার্চ) অপহরণকারীরা মুক্তিপণ পেয়ে তাকে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর ছেড়ে দিলে সেখান থেকে তিনি বাড়ি ফিরে আসেন। পরে জিজ্ঞাসাবাদের জন্য র‍্যাব তাকে নিয়ে যায়।

বিষয়টি নিশ্চিত করেন হ্নীলা ইউনিয়ন পরিষদের এমইউপি সদস্য হোসেন আহমেদ। তিনি বলেন, ৫ লাখ টাকা মুক্তিপণের জন্য তাকে জিম্মি করে রাখা হয়। পরে ৫ লাখ টাকা মুক্তিপণ দিলে সে বাড়ি ফিরে।তিনি আরও বলেন, ছেলের জীবন বাঁচাতে এ টাকা তারা পরিবার বিভিন্ন জনের কাছ থেকে তুলেছেন।

এর আগে উদ্ধার হওয়া ৪ জন কৃষক হলেন- টেকনাফের হ্নীলা ইউনিয়নের পানখালী এলাকার ফকির মোহাম্মদের ছেলে মো. রফিক (২২), শাহাজানের ছেলে জিহান (১৩), ছৈয়দ উল্লাহর ছেলে শাওন (১৫) ও নুরুল আমিনের ছেলে আব্দুর রহমান (১৫)।

টেকনাফ মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওসমান গনী বলেন, অপহরণকারীদের কাছে জিম্মি থাকা এক কৃষক বাড়ি ফিরেছেন। তিনি সুস্থ আছেন। অপহৃত ৫ কৃষক বাড়ি ফিরেছেন।

প্রসঙ্গত, ২১ মার্চ বৃহস্পতিবার ভোরে হ্নীলার পানখালী এলাকায় পাহাড়ি এলাকা থেকে ৫ জনকে অস্ত্রের মুখে জিম্মি করে নিয়ে যায় অপরহরণকারীরা। অপহৃতদের মুক্তিপণে পরিবারের কাছে ত্রিশ লাখ টাকা দাবি করেছিল অস্ত্রধারীরা।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button