জামালপুরসারাবাংলা

বাজারে ইউএনওকে দেখেই পিস হিসেবে তরমুজ বিক্রি শুরু

জনপদ ডেস্ক: পবিত্র রমজান মাসে বাজারে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম স্থিতিশীল রাখতে জামালপুরের বকশীগঞ্জ বাজার পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অহনা জিন্নাত। বাজারে ইউএনওকে দেখেই আকস্মিকভাবে কমে যায় তরমুজ দাম এবং কেজিতে বিক্রি করা তরমুজ শুরু হয় পিস আকারে বিক্রি।

রোববার (১৭ মার্চ) দুপুর ২টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অহনা জিন্নাত ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করতে গেলে এমন ঘটনা ঘটে।

জানা যায়, নির্ধারিত মূল্যের চেয়ে বেশি মূল্যে পণ্য বিক্রি, ক্রয় রশিদ না থাকা এবং মূল্য তালিকা না টানানোর জন্য বকশীগঞ্জ বাজারের পাঁচটি দোকানে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে পাঁচ দোকানদারকে ১ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। এসময় ঘটনাস্থলে দাঁড়িয়ে থেকে পিস হিসেবে তরমুজ ১৫০-৩২০ টাকা (সাইজ অনুযায়ী) দরে বিক্রি করা হয়। এসময় ইউএনও বাজারের বিভিন্ন দোকানে মূল্য তালিকা প্রদর্শনের নির্দেশ দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অহনা জিন্নাত বলেন, নির্ধারিত মূল্যের চেয়ে বেশি মূল্যে পণ্য বিক্রি, ক্রয় রশিদ না রাখা এবং মূল্য তালিকা না টানানোর জন্য পাঁচটি দোকানের ১ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। তরমুজ কেজি দরে বিক্রি হচ্ছিল, আমরা উপস্থিত হওয়ার পর পিস হিসেবে বিক্রি করা হয়েছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button